জঙ্গিবাদবিরোধী কর্মসূচি পালন করায় ছাত্রলীগের দুই নেতাকে নোটিশ

আপডেট: এপ্রিল ৪, ২০১৭, ১২:২৯ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


ছাত্রলীগ বারিন্দ মেডিকেল কলেজ শাখার উদ্যোগে গত ১ এপ্রিল কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জঙ্গিবাদবিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়। সংগঠনের বারিন্দ মেডিকেল কলেজ শাখার সভাপতি সাইফ জামান আনন্দ ও ছাত্রনেতা সিরাজুম মুবিন মানববন্ধনে নেতৃত্ব দেন।
দেশব্যাপি কর্মসূচির হিসেবে বারিন্দ মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগ জঙ্গিবাদবিরোধী কর্মসূচি পালন করে। বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের শত্রু এই জঙ্গিবাদ মোকাবিলায় বাংলাদেশের আপামর জনগণ যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করছে সেই সংগ্রামে ছাত্রলীগ ঘরে বসে থাকতে পারে না। মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে অর্জিত আমাদের এই জন্মভূমি যখন জঙ্গিবাদ দ্বারা আক্রান্ত তখন তাকে প্রতিহত করার সাংবিধানিক, আইনগত ও রাজনৈতিক অধিকার প্রত্যেক নাগরিকের আছে।
ছাত্রলীগ বারিন্দ মেডিকেল কলেজ শাখা সে অধিকার থেকেই রাষ্ট্রের শত্রু জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় কর্তব্য পালন করে যাচ্ছে। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় বিগত ১ এপ্রিল ছাত্রলীগের কেন্দ্র ঘোষিত জঙ্গিবাদবিরোধী কর্মসূচি পালন করার কারণে বারিন্দ মেডিকেল কলেজ কর্তৃপক্ষ আমাদের সংগঠনের এ কলেজের সভাপতি সাইফ জামান আনন্দ ও নির্বাহী সদস্য সিরাজুম মুবিনকে কারন দর্শানোর নোটিশ প্রদান করেছে।
কলেজ কর্তৃপক্ষ স্বাক্ষরিত এ অফিস আদেশে লিখেছেন ‘বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতালের আউটডোর এর সামনে বিধিবহির্ভুতভাবে সমাবেশ অনুষ্ঠিত করেছেন। যা কলেজের নিয়ম শৃঙ্খলা বহির্ভুত ও অছাত্রসূলভ আচরণ। নিয়ম শৃঙ্খলা ভঙ্গের কারণে তাদের বিরুদ্ধে কলেজ প্রশাসন কেন আইনগত ব্যবস্থা নিবে না।’ তা স্বাক্ষরিত বরাবর ২৪ ঘন্টার মধ্যে লিখিত ভাবে জানানোর নির্দেশ দিয়েছেন।
আমরা মনে করি কলেজ কর্তৃপক্ষ এরূপ আদেশ সম্পূর্ণভাবে ছাত্র অধিকার, ছাত্ররাজনীতি, সংগঠন করার, সভা সমাবেশ করার অধিকারের পরিপন্থি। সেই সাথে জঙ্গিবাদ বিরোধী জাতীয় স্বার্থপরিপন্থি, সেই কারণে জঙ্গিবাদ তোষণকারী হিসেবে রাষ্ট্রবিরোধী এবং সরকারের নীতি পরিপন্থি। আমরা বারিন্দ মেডিকলে কলেজ কর্তৃপক্ষের এরূপ আচরণের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে আমাদের ছাত্র নেতাদের উপর থেকে অফিসের নামে প্রদত্ত নোটিশ ২৪ ঘন্টার মধ্যে প্রত্যাহার করা আহ্বান জানাচ্ছি। অন্যথায় বাংলাদেশ ছাত্রলীগ সারা বাংলার ছাত্র-জনতাকে নিয়ে বারিন্দ মেডিকেল কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তোলে এর দাঁতভাঙ্গা জবাব দিবে। গতকাল সোমবার মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ