জঙ্গি ও মৌলবাদ নির্মূলের প্রত্যয় || বিজয় দিবসে শোক ও শ্রদ্ধায় শহিদদের স্মরণ

আপডেট: ডিসেম্বর ১৮, ২০১৬, ১২:০৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :



মৌলবাদ-জঙ্গিবাদ নির্মূলের প্রত্যয় নিয়ে নগরীতে বিভিন্ন রাজনৈতিক দল, সাংস্কৃতিক সংগঠন, পেশাজীবী সংগঠনসহ সর্বস্তরের মানুষ বিজয় দিবস পালন করেছে। এইসময় গভীর শোক আর শ্রদ্ধায় মুক্তিযুদ্ধে নিহত শহিদদের স্মরণ করা হয়। বিজয়ের প্রথম প্রহরে নগরীর ভুবনমোহন পার্কে অবস্থিত শহিদ বেদিতে বিভিন্ন রাজনৈতিক দল, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে নগরীর কোর্ট শহিদ মিনারের শহিদ মিনারে অর্পণ করা হয় শ্রদ্ধাঞ্জলি।
এছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শহিদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভিন্ন সংগঠন। এই ধারাবাহিকতা চলতে থাকে বিজয়ের দিন পর্যন্ত। বিজয় দিবসের ভোর থেকে শুরু হয় পুষ্পার্ঘ অর্পণ। নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানসহ সংগঠনের পক্ষ থেকে রাজশাহী কলেজ, ভুবনমোহন পার্ক, বিশ্ববিদ্যালয় ও কোর্ট চত্বরে অবস্থিত শহিদ মিনারে ফুল দিয়ে জানানো হয় শহিদদের প্রতি শ্রদ্ধা। এসময় প্রত্যেকে মৌলবাদ ও জঙ্গিবাদ নির্মূলের প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়া জীবনের সর্বস্তরে বিজয় দিবসের চেতনা বাস্তবায়নের অঙ্গীকার ব্যক্ত করেন শ্রদ্ধাজ্ঞাপনকারীরা।
বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, এনজিও, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা, চিত্র প্রদর্শনী, রচনা প্রতিযোগিতা, ক্রীড়া প্রতিযোগিতাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেন। বিজয়ের দিন সকাল থেকেই জেলা প্রশাসনের উদ্যোগে রাজশাহী জেলা মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে বিজয় দিবসের ডিসপ্লে, ক্রীড়া প্রতিযোগিতাসহ বিভিন্ন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ