জঙ্গি হামলায় নিহত রবিউলের স্ত্রীকে চাকরি দেবে জাবি

আপডেট: জুলাই ২, ২০১৭, ১২:৩২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


একবছর আগে গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহত পুলিশ কর্মকর্তা রবিউল ইসলামের স্ত্রী উম্মে সালমাকে চাকরি দেওয়ার কথা জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।
শনিবার হলি আর্টিজানে হামলার এক বছর পূর্তিতে এক সংবাদ বিবৃতিতে এ ঘোষণা দেন উপাচার্য ফারজানা ইসলাম।
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার রবিউল এই বিশ্ববিদ্যালয়ের ৩০তম ব্যাচের বাংলা বিভাগের ছাত্র ছিলেন। স্নাতকোত্তর পাস করার পর বিসিএস দিয়ে পুলিশে যোগ দেন তিনি।
বিবৃতিতে বলা হয়, “নিহত পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র। তার প্রতি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করে তার স্ত্রীকে বিশ্ববিদ্যালয়ে চাকরি প্রদানের সিদ্ধান্ত নিয়েছে।
“সামাজিক দায়বদ্ধতা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত রীতি অনুসরণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন নিহত এসি রবিউল ইসলামের পরিবারের পাশে দাঁড়িয়েছে। যথাযথ প্রক্রিয়া অনুসরণ পূর্বক শীঘ্রই এসি রবিউল ইসলামের স্ত্রীকে বিশ্ববিদ্যালয়ে নিয়োগ প্রদান করা হবে।”
গতবছর ১ জুলাই হলি আর্টিজান বেকারিতে নজিরবিহীন জঙ্গি হামলার সময় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনারের দায়িত্বে ছিলেন রবিউল।
রাতে হামলার খবর শুনেই রবিউল ছুটে যান ঘটনাস্থলে। তিনি ও বনানী থানার ওসি মো. সালাউদ্দিন শুরুতেই জঙ্গিদের হামলায় নিহত হন।
এরপর থেকে ১১ মাস বয়সী মেয়ে রায়েনা এবং দুই বছর বয়সী ছেলেকে নিয়ে রবিউলের বাড়ি মানিকগঞ্জ সদর উপজেলার কাটিগ্রামেই আছেন তার স্ত্রী উম্মে সালমা।
বিবৃতিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হলি আর্টিজানে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।
তথ্যসূত্র: বিডিনিউজ