জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের গৌরবের ৩৫ বছর আজ

আপডেট: জানুয়ারি ৫, ২০২২, ১২:১১ পূর্বাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:


আজ বুধবার (৫ জানুয়ারি) উত্তরবঙ্গের সর্ববৃহৎ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের গৌরবময় পথচলার ৩৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে ১৯৮৭ সালের আজকের এই দিনে শোষিত-বঞ্চিত-নিপীড়িত ও মেহনতি মানুষের অধিকারের কথা বলতে আত্মপ্রকাশ ঘটে এ সংগঠনের। ওই বছর জননেতা আতাউর রহমানের ৭ম মৃত্যুবার্ষিকী পালনের লক্ষ্যে রাজশাহীর বরেন্দ্র কলেজে আয়োজিত এক আলোচনা সভায় গণমানুষের প্রাণের এ সংগঠনের যাত্রা শুরু হয়। সে বছর এ্যাডভোকেট অঙ্কুর সেনকে সভাপতি ও সিনিয়র সাংবাদিক সাইদুর রহমানকে সাধারণ সম্পাদক করে স্মৃতি পরিষদের ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

এরপর প্রতিষ্ঠালগ্ন থেকেই শিক্ষা, চিকিৎসা, অর্থনীতিসহ জনসাধারণের বিভিন্ন যৌক্তিক দাবি দাওয়া নিয়ে কাজ করে আসছে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। উত্তরাঞ্চলের সর্ববৃহৎ এ সংগঠনের সঙ্গে বীর মুক্তিযোদ্ধা, শিক্ষাবিদ, সাংবাদিক, চিকিৎসক, আইনজীবী, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ সম্পৃক্ত রয়েছেন।

সংগঠনের ৩৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনে এক বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশের আয়োজন করা হয়েছে। র‌্যালিটি বুধবার বিকেল সাড়ে ৩টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট রাজশাহী প্রেসক্লাব চত্বর থেকে বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাব চত্বরে এসে শেষ হবে। এরপর বেলুন ও পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে অংশ নেবেন সংগঠনের সদস্যরা। পরে এক সমাবেশ অনুষ্ঠিত হবে।

জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় এ সমাবেশে রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য ও স্মৃতি পরিষদের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা প্রধান অতিথির বক্তব্য রাখবেন। এছাড়া সমাবেশে বক্তব্য রাখবেন শহীদ লেফটেনেন্ট সেলিম মঞ্চ রাজশাহীর সভাপতি প্রকৌশলী শামসুল আলম ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহ. সভাপতি সালাউদ্দীন মিন্টু, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট হোসনে আলী পেয়ারাসহ আরো অনেকে।