বাউয়েট ক্যাম্পাসে দিনব্যাপী জব ফেয়ার অুনষ্ঠিত

আপডেট: ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ৯:৫৭ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর ক্যারিয়ার এন্ড প্লেইসমেন্ট সেন্টার এর উদ্যোগে ক্যাম্পাসে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়ে গেল প্রথম বারের মতো “জব ফেয়ার ২০২৪ ক্যারিয়ার কার্ণিভাল- ১.০”।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে এগারটায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শাহীনুর আলম, এসপিপি, পিইঞ্জ ফিতা কেটে ও পায়রা উড়িয়ে “জব ফেয়ার ২০২৪ ক্যারিয়ার কার্ণিভাল- ১.০” অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানের পরে প্রধন অতিথি মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং শিক্ষার্থী ও চাকরিদাতা কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। উক্ত অনুষ্ঠানে স্কয়ার ফুড এন্ড বেভারেজ লিমিটেড, নাবিল গ্রুপ, বিডি জবস, বাংলালিংক, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, আমানা গ্রুপ, কনস্ট্রাকশন ভিশন, বায়োটেক ইন্টারন্যাশনাল, রড্রিগো, আল আকসা বিল্ডাস লিঃ, প্রজেক্ট হেডওয়ে সহ মোট ২২ টি স্বনামধন্য প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

প্রধান অতিথি বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয় থেকে প্রতি বছর ইঞ্জিনিয়ারিং এবং নন ইঞ্জিনিয়ারিং অনুষদ থেকে উল্লেখযোগ্য সংখ্যক গ্রাজুয়েট বের হচ্ছে। চাকরিপ্রার্থী এবং চাকরিদাতা উভয়ের মধ্যে সেতুবন্ধন তৈরি করার জন্য এই চাকরি মেলার আয়োজন করা হয়েছে।’

বেলা একটায় সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্কয়ার ফুড এন্ড বেভারেজ লিমিটেড এর হিউমান রিসোর্স ম্যানেজার মোহাম্মদ দেলোয়ার হোসেন এবং নাবিল গ্রুপের হিউমান রিসোর্স ম্যানেজার তারিক আনাম। অনুষ্ঠানের সমন্বয় করেন ক্যারিয়ার এন্ড প্লেইসমেন্ট সেন্টারের সভাপতি ও আইসিই বিভাগের সহকারী অধ্যাপক পার্থ প্রতিম দেবনাথ। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী তাসমিনা নুসরাত তিসা ও ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম।

অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্নেল মোহাম্মদ হামিদুল হক পিএসসি (অব.), ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মেজর মো. মনজিনুল মুবীন (অব.), বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, প্রক্টর, ছাত্র কল্যাণ উপদেষ্টা, শিক্ষকমন্ডলী এবং কর্মকর্তাবৃন্দ।

এছাড়া সকাল সাড়ে এগারোটায় বাউয়েটের নবম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্লাজা থেকে এক বর্ণাঢ্য র‌্যালি ক্যাম্পাস এর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ক্যাফে বাউয়েটের সামনে এসে শেষ হয়। র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সংক্ষিপ্ত নির্দেশনা মূলক বক্তব্য রাখেন। এছাড়াও সন্ধ্যায় বাউয়েটের নবম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বাউয়েটে শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বাউয়েটের কালচারাল ক্লাব।

এ বিভাগের অন্যান্য সংবাদ