জমি নিয়ে দ্বন্দ্বের জের ।। তানোরে পাকা বোরো ধান কেটে নিল প্রতিপক্ষ

আপডেট: এপ্রিল ৩০, ২০১৭, ১২:১৪ পূর্বাহ্ণ

তানোর প্রতিনিধি


রাজশাহীর তানোরে জমি নিয়ে দ্বন্দ্বের জের ধরে জমির বোরো পাকা ধান জোরপূর্বক কেটে নিয়েছে প্রতিপক্ষ। গতকাল শনিবার সকালে উপজেলার কামারগা ইউনিয়নের হরিপুর গ্রামের জমির মাঠে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জমির মালিক এমাজ উদ্দীন তানোর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন থেকে হরিপুর গ্রামের এমাজ উদ্দীনের সঙ্গে একই গ্রামের গোলাম মোস্তফার দ্বন্দ্ব চলে আসছিল। তার জের হিসেবে শনিবার সকালে গোলাম মোস্তফাসহ তার লোকজন নিয়ে দেড় বিঘা জমির পাকা ধান কেটে নেয়।
ভুক্তভোগী এমাজ উদ্দীনের ছেলে সাজ্জাদ হোসেন বলেন, ওই জমি নিয়ে আদালতে মামলা করে গোলাম মোস্তফা। আদালত কাগজপত্র দেখে আমাদের পক্ষে রায় দেন। মামলায় তারা হেরে গেছেন অথচ গোলাম মোস্তফারা জোরপূর্বক নিজেদের ক্ষমতার বলে জমি ধান কেটে নিয়েছে। তাদের নামে থানায় অভিযোগ করা হয়েছে।
অভিযুক্ত গোলাম মোস্তফা জানান, নি¤্ন আদালতের মামলায় আমার প্রতিপক্ষ রায় পেয়েছে। সেই রায়ের বিরুদ্ধে আমি উচ্চ আদালতে আপিল করেছি। ওই জামিতে আমি বোরো ধান রোপণ করেছি। তাই জমির ধান কেটেছি। জোরপূর্বক কেটে নেয়ার কোন প্রশ্নই আসে না বলে জানান তিনি।
এ বিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর্জা আবদুস সালাম জানান, ওই জমি নিয়ে দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব রয়েছে। বিষয়টি নিয়ে থানায় ইতিপূর্বেও একাধিক মামলা রয়েছে। ধান কাটার বিষয়টি নিয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ