জমি নিয়ে বিরোধের জের ।। বড়াইগ্রামে পুলিশ সদস্যের বাড়ি পুড়িয়ে দেওয়ার অভিযোগ

আপডেট: জুলাই ৩, ২০১৭, ১২:৫৯ পূর্বাহ্ণ

নাটোর প্রতিনিধি


নাটোরের বড়াইগ্রামে জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে কাউছার রেজা নামে এক পুলিশ সদস্যর বাড়ির সকল মালামালসহ ৫ টি ঘর পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের নামে। উপজেলার বড়াইগ্রাম ইউনিয়নের নিশ্চিন্তাপুর গ্রামে গত শনিবার দিবাগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে।
বড়াইগ্রাম থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, রাত ২টার দিকে রাজশাহী মহানগরিতে কর্মরত পুলিশ সদস্য কাউছার রেজার বাবা আসাদ প্রাং ও চাচা মনজিল প্রাং এর বাড়ির গরুর ঘরে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এক পর্যায়ে আগুন দ্রুত পার্শ্ববর্তী ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা এসে প্রায় ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষনে বাড়ির আরও চারটি ঘর পুড়ে যায়। এতে ঘরে থাকা আসবাপপত্র, প্রায় দুইশ মন রসুন, তিনটি ছাগল, ২টি গরুসহ সকল মালামাল পুড়ে যায়।
কাউছার রেজার চাচা মনজিল প্রাং বলেন, প্রতিবেশী মন্টু মিয়া, দুলাল হোসেন, রফিকুল ইসলাম ও রাশিদুল ইসলামের সাথে বাড়ী সংলগ্ন ৬৮ শতাংশ জমি নিয়ে দির্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। শত্রুতা বসত তারাই বাড়িতে আগুন দিয়েছে। বড়াইগ্রাম ইউপি চেয়ারম্যান মমিন আলী জানান, তিনি ব্যক্তিগত কাজে এলাকার বাইরে রয়েছেন। তবে মনজিলের বাড়ি পুড়ে যাওয়ার খবর পেয়েছেন। অগ্নিকাণ্ডে অন্তত ২০ লাখ টাকার মালামাল পুড়েছে বলে তিনি শুনেছেন। বড়াইগ্রাম থনার অফিসার ইনচার্জ (ওসি) শাহরিয়ার খান জানান, খবর পেয়ে রোববার ১২টার দিকে তিনি ঘটনাস্থল পরিদর্শন করে অগ্নিকাণ্ডে ৫টি ঘরসহ মালামাল পুড়ে যাওয়ার সত্যতা পাওয়া গেছে। ক্ষতিগ্রস্থদেরা মামলার প্রস্তুতি নিচ্ছে। মামলা হলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ