জমি নিয়ে বিরোধের জের ধরে ।। গোমস্তাপুরে দুই পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ২০

আপডেট: জানুয়ারি ৯, ২০১৭, ১২:০২ পূর্বাহ্ণ

গোমস্তাপুর প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বাংগাবাড়ী ইউনিয়নের দাঁড়িপাতা গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে নারীসহ ২০ জন আহত হয়েছে। গতকাল রোববার দুপুরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
বাঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান সাদরুল ইসলাম জানান, ওই গ্রামের সাদিকুল ইসলাম ও রুস্তুম আলীর সঙ্গে বসত ভিটার জমি নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছে। বিরোধ নিষ্পত্তির জন্য রোববার ইউনিয়ন পরিষদ চত্ত্বরে একটি সালিশে বসে উভয় পক্ষ। সালিশের এক পর্যায়ে রুস্তুমের লোকজন সালিশ ত্যাগ করে চলে যায়। পরে সাদিকুল ও তার লোকজন বাড়ি ফেরার সময় রুস্তুমের লোকজন তাদের ওপর হামলা চালালে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের নারীসহ ২০ জন আহত হয়। আহতরা হলেন, সাদিকুল (৪০), হাবিবুর (৪০), রুহুল (৩৫), সাবু (১৯), রুস্তুম (৬২), শরীফ (২৭), আঞ্জুয়ারা (৩০), নুরজাহান (২৬), সাইদুর (৬০), তাইজুদ্দিন (৬৭), ফিকি (৬০), ফজলুর রহমান (৪০), বারিক (৩০), কালু (১৮), বজলুর রহমান (৪৫), আমিরুল (২৫), ডালিম (১৭)। আহতদের মধ্যে সাদিকুল, সাবু, ফজলুর রহমান, শরীফ, ও বজলুর রহমানকে উন্নত চিকিৎসার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। অন্যরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।
রুস্তুমের লোকজন অভিযোগ করেছে, বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা তাদের লোকজনের ওপর রহনপুর পৌর ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলামের নেতৃত্বে ছাত্রলীগ নেতাকর্মীরা হামলা চালিয়ে তাদের কয়েকজনকে গুরুতর আহত করেছে।
এ ব্যাপারে রহনপুর পৌর ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি তাদের এ অভিযোগ অস্বীকার করেন। রহনপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আতিকুর রহমান জানান, হাসপাতালে চিকিৎসা নিতে এসে উভয় পক্ষ পুনরায় সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত (রাত ৮ টা) থানায় কোন পক্ষ অভিযোগ করে নি বলে পুলিশ জানায়।

এ বিভাগের অন্যান্য সংবাদ