পাবনায় সবজি ফলের দোকানে অভিযান, জরিমানা আদায়

আপডেট: মার্চ ১২, ২০২৪, ৮:৩০ অপরাহ্ণ


পাবনা প্রতিনিধি:পবিত্র মাহে রমজানে দ্রব্যমূল্যের দাম স্বাভাবিক রাখতে পাবনায় অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে ঈশ্বরদী উপজেলার বিভিন্ন স্থানের কাঁচা বাজার সহ বিভিন্ন ফলের দোকানে বাজার তদারকির অংশ হিসাবে এ অভিযান পরিচালিত হয়।

জরিমানা এ সময় ঈশ্বরদীর নতুনহাট গ্রীণ সিটি এলাকায় তরমুজের দাম বেশী রাখায় সততা ফল ভান্ডারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ঈশ্বরদী কাঁচা বাজার ও ফলের দোকানে পণ্যের বিক্রয় মূল্য প্রদর্শিত না থাকা, খেজুরে ওজন কম থাকায় আলমাছ ফল ভান্ডারকে ২ হাজার টাকা, উজ্জল সবজি দোকানিকে ২ হাজার টাকা, রিপন স্টোরকে ৫ হাজার টাকা, সুমন স্টোরকে ৫ হাজার টাকা ও ভাই-ভাই সুইটসকে পাঁচ হাজার টাকা এবং শফিক স্টোরকে সাত হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এ অভিযানের বিষয়ে পাবনা জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মহামুদ হাসান রনি বলেন, পবিত্র রমজান মাসে ফলের চাহিদা বৃদ্ধির সুযোগকে কাজে লাগিয়ে ঈশ্বরদী বাজার ও নতুনহাট গ্রীণ সিটি এলাকায় কতিপয় অসাধু ব্যবসায়ী চড়া দামে খেজুর, তরমুজ ও সবজি বিক্রয় করায় ৬টি প্রতিষ্ঠানকে ৩৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরো জানান, রমজানে দ্রব্যমূল্যের দাম স্বাভাবিক রাখতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর পাবনা কার্যালয়ের অফিস সহকারী হোসনে আরা খাতুন ও আনসার ব্যাটালিয়ন সদস্যরা উপস্থিত ছিলেন।