জাতীয় পর্যায়ে লোকনৃত্য প্রতিযোগিতায় প্রথম সাঁথিয়ার শোভন

আপডেট: মে ২১, ২০২৪, ৯:১৪ অপরাহ্ণ


সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি:


জাতীয় শিক্ষা সপ্তাহ (২০২৪) উপলক্ষে শিক্ষা মন্ত্রণালয়’র আয়োজনে লোকনৃত্য প্রতিযোগিতায় পাবনার সাঁথিয়া শিল্পকলা একাডেমির শিক্ষার্থী এবং সাঁথিয়া সরকারি কলেজের বি.এস.সি ২য় বর্ষের ছাত্র জাহিদ হাসান শোভন জাতীয় পর্যায়ে ‘ঘ’ গ্রুপে প্রথম স্থান অর্জন করেছে। শোভন সাঁথিয়া পৌরসভাধীন বোয়াইলমারী গ্রামের নুরুল ইসলাম খোকন ও জীবন নাহার দম্পতির ছেলে।

জনা গেছে, মঙ্গলবার (২১মে) ঢাকা টিচার্স ট্রেনিং কলেজে অনুষ্ঠিত (শিক্ষক প্রশিক্ষণ কলেজ)জাতীয় শিক্ষা সপ্তাহ(২০২৪) উপলক্ষে আয়োজিত লোকনৃত্য প্রতিযোগিতায় শোভন প্রথম স্থান অর্জন করে। এর আগে সে কলেজ, উপজেলা, জেলা ও বিভাগ পর্যায়ে প্রথম স্থান অর্জন করেছেন।

মঙ্গলবার সারা দেশ থেকে আট বিভাগের চ্যাম্পিয়ন ৮জন এবং ঢাকা মহানগর থেকে ১জনসহ মোট ৯জন প্রতিযোগিতায় অংশগ্রহন করেন। চূড়ান্ত প্রতিযোগিতায় সাঁথিয়ার শোভন প্রথম স্থানের গৌরব অর্জন করেন। শোভনের নৃত্যের শিক্ষক জোবায়ের আহম্মেদ চয়ন বলেন.তাঁর এ কৃতিত্বে আমি গর্বিত এবং আগামিতে তার আরো সফলতা কামনা করি।

সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)ও শিল্পকলা একাডেমির সভাপতি জাহিদুল ইসলাম বলেন, শোভনের এই কৃতিত্ব আমি মনে করি শুধু শিল্পকলা একাডেমি নয় সাঁথিয়া উপজেলাবাসীর জন্য বিষয়টি গর্বের। সামনের দিনগুলোতে সে আরো ভালো করুক ও দেশের বাইরেও তাঁর সুনাম ছড়িয়ে পড়ুক। ভবিষ্যতে আরো এগিয়ে যাওয়ার জন্য আমার পক্ষ থেকে তাকে সার্বিক সহযোগিতা করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ