বাগমারায় জাতীয় বিমা দিবস উদযাপন

আপডেট: মার্চ ১, ২০২৪, ৮:৪২ অপরাহ্ণ


বাগমারা প্রতিনিধি:রাজশাহীর বাগমারায় মেট লাইফ ইন্সূরেন্স এর উদ্যোগে জাতীয় বিমা দিবস উদযাপন করা হয়েছে। উপজেলায় বিমা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি অধিক সংখ্যক মানুষ কে বিমা সুবিধার আওতায় সম্পৃক্ত করার লক্ষ্যে মেট লাইফ কোম্পানির উদ্যোগে এ আয়োজন করা হয়।

জাতীয় বিমা দিবস উপলক্ষে শুক্রবার (১মার্চ) সকাল দশটায় তাহেরপুর পৌরসভা ও বেলা এগারোটায় বাগমারা উপজেলা পরিষদ চত্বরে র‌্যালি শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মেটলাইফ তাহেরপুর জাহিদুল ইউনিট (৯৭৯/২৯) ও চঞ্চল এজেন্সির উদ্যোগে ‘করবো বীমা গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’ এ প্রতিপাদ্য কে সামনে রেখে তাহেরপুর বাজারে এবং উপজেলা পরিষদ চত্বরে র‌্যালি শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জাতীয় বিমা দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, বিমা গ্রাহকদের জীবন ও সম্পদের সুরক্ষা নিশ্চিত করে। তাই বিমা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমাদের সকল কে এগিয়ে আসতে হবে। বিমা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি বেশি সংখ্যক মানুষকে বিমায় সম্পৃক্ত করার লক্ষ্যে দিবসটি রাষ্ট্রীয় ভাবে পালন করা হচ্ছে।

১৯৬০ সালের ১ মার্চ তৎকালীন পূর্ব পাকিস্তানে আলফা লাইফ ইন্সূরেন্সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অবদান রাখেন। সেই দিন কে স্মরণীয় রাখতে ১ মার্চ জাতীয় বিমা দিবস পালনের জন্য বেছে নেয়া হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ