নাচোলে জাতীয় ভোটার দিবস পালিত

আপডেট: মার্চ ২, ২০২৪, ৯:১৫ অপরাহ্ণ

মনিরুল ইসলাম, নাচোল (চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি):‘সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাচোলে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে।
উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিসের আয়োজনে এ উপলক্ষে শনিবার (২ মার্চ) সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা মিনি কনফারেন্স রুমে আলোচনা সভায় মিলিত হয়।

জাতীয় ভোটার দিবস উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার নীলুফা সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন– উপজেলা নির্বাচন অফিসার জয়নুল আবেদীন।
বিশেষ অতিথির বক্তব্য দেন- নাচোল সরকারি কলেজের (অবসরপ্রাপ্ত) অফিসার ইনচার্জ হাফিজুর রহমান, উপজেলা প্রকৌশলী শাহীনুল ইসলাম, সিনিয়র মৎস্য কর্মকর্তা ইমরুল কায়েস।
অন্যন্যের মধ্যে একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়কারী হাবিবুর রহমান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী ইউসুফ আলী, নাচোল থানার এসআই আলমগীর কবির, এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, শিক্ষার্থীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে নীলুফা সরকার বলেন, যে কোনো ভোট আসলে জনগণকে নিজ তাগিদে ভোট প্রদান করতে হবে। এটি সরকারি অধিকার। এ সময় তিনি নির্বাচন অফিসারের উদ্দেশ্যে বলেন, নতুন ভোটার, ভোটার স্থানান্তর কিংবা সংশোধনী বিষয়ে যেসব কাগজপত্র বা তথ্য লাগবে, সেগুলো ব্যানারে লিখে নির্বাচন অফিস ও ইউনিয়ন পরিষদগুলোতে টানিয়ে রাখলে সবার জন্য সুবিধা হবে। এতে করে সাধারণ জনগণ হয়রানি থেকে মুক্ত হতে পারবে।