জাতীয় নেতা কামারুজ্জামানকে শ্রদ্ধা ভালবাসায় স্মরণ

আপডেট: June 26, 2020, 10:17 pm

নিজস্ব প্রতিবেদক:


শহিদ এএইচএম কামারুজ্জামানের কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন সিটি মেয়র ও নগর আ’লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনসহ নেতৃবৃন্দ-সোনার দেশ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও জাতীয় চার নেতার অন্যতম শহিদ এএইচএম কামারুজ্জামানের ৯৭তম জন্মবার্ষিকীতে তাঁকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে। দিবস উপলক্ষে শুক্রবার (২৬ জুন) কাদিরগঞ্জস্থ শহিদের কবরে দলীয় নেতাকর্মী ও কাউন্সিলরবৃন্দকে সাথে নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন শহিদ কামারুজ্জামানের সুযোগ্যপুত্র মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। পুষ্পস্তবক অর্পণের পর দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
শুক্রবার বেলা সাড়ে ১১টায় প্রথমে মহানগর আওয়ামী লীগ সভাপতি ও মেয়র খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে শহিদ কামারুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এরপর মেয়রের নেতৃত্ব কাউন্সিলরবৃন্দ পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, শহিদ কামারুজ্জামানের পুত্রবধূ মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি সমাজসেবী শাহীন আকতার রেনী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সাবেক সহসভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী, মাহফুজুল আলম লোটন, শাহাদত হোসেন, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, নাইমুল হুদা রানা ও রেজাউল ইসলাম বাবুল, সাবেক সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার ও আসাদুজ্জামান আজাদ, সাবেক উপ-প্রচার সম্পাদক মীর ইসতিয়াক আহম্মেদ লিমন, সাবেক যুব ও ক্রীড়া সম্পাদক মীর তৌফিক আলী ভাদুসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ সময় রাসিক কাউন্সিলর রেজাউন নবী, কামাল হোসেন, তৌহিদুল হক সুমন, আনোয়ার হোসেন আনার, শহিদুল ইসলাম, রুহুল আমিন, রবিউল ইসলাম, মতিউর রহমান, এসএম মাহবুবুল হক, রবিউল ইসলাম তজু, মাসুদ রানা শাহীন, আব্বাস আলী সরদার, আরমান আলী, তরিকুল ইসলাম পল্টু, আকতারুজ্জামান, প্যানেল মেয়র-৩ ও জোন কাউন্সিলর তাহেরা খাতুন মিলি প্রমুখ উপস্থিত ছিলেন।
এছাড়া শহিদ কামারুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানিয়েছেন মহানগর বঙ্গবন্ধু পরিষদ, রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন, বোয়ালিয়া থানা (পশ্চিম) আওয়ামী লীগ, মতিহার থানা আওয়ামী লীগ, সাম্যবাদী দলের নেতা কমরেড মাসুদ রানা, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় ছাত্রলীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

মহানগর আওয়ামী লীগ : শহিদ এএইচএম কামারুজ্জামান হেনা’র ৯৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে রাজশাহী মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে সকালে উনার সমাধিস্থানে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন ও দোয়া পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকার। আরো উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী, মাহ্ফুজুল আলম লোটন, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, সৈয়দ সাহাদৎ হোসেন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, রেজাউল ইসলাম বাবুল, নাঈমুল হুদা রানা, সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাড. আসলাম সরকার, আসাদুজ্জামান আজাদ, সাবেক আইন সম্পাদক অ্যাড. মুসাব্বিরুল ইসলাম, সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডা. ফ ম আ জাহিদ, সাবেক যুব ও ক্রীড়া সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, সাবেক শিল্প ও বানিজ্য সম্পাদক ওমর শরীফ রাজীব, সাবেক উপ-প্রচার সম্পাদক মীর ইসতিয়াক আহম্মেদ লিমন সহ নগর আওয়ামী লীগ, থানা আওয়ামী লীগ এবং ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

বাংলাদেশ মুক্তিসংগ্রাম পরিষদ-মুক্তিযুদ্ধ-৭১ : শহিদ এএইচএম কামারুজ্জামানের জন্মদিবস উপলক্ষে বাংলাদেশ মুক্তিসংগ্রাম পরিষদ-মুক্তিযুদ্ধ-৭১,মুক্তিযুদ্ধ সংসদ ও স্থানীয় আওয়ামী লীগ যৌথভাবে বিভিন্ন কর্মসূচি পাল করেন। কর্মসূচির মধ্যে সংগঠনের কার্যালয়ে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন, সকাল ৭টায় শহিদ নেতা কামারুজ্জামানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, ৮টায় শহিদ নেতার রাজনৈতিক জীবনের উপর আলোকপাত করে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ মুক্তিসংগ্রাম পরিষদ-মুক্তিযুদ্ধ-৭১ সংগঠনের আঞ্চলিক কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আনিসুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সভাপতি সেনা অফিসার (অব.) মুক্তিযোদ্ধা আবুল হাসান খন্দকার, সাধারণ সম্পাদক ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার কেএমএম ইয়াছিন আলী মোল্লা, যুগ্মসম্পাদক মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, সহসম্পাদক তছের আলী মাস্টার, দফতর সম্পাদক রনেশ ও মুক্তিযোদ্ধা ডা. ইয়াদ আলী প্রমূখ। আলোচনা শেষে দোয়া পরিচালনা করেন আওয়ামী নেতা মাওলানা আমজাদ হোসেন।

জাতীয় শ্রমিক লীগ : শহিদ এএইচ এম কামারুজ্জামানের ৯৭তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে শুক্রবার কাদিরগঞ্জস্থ শহিদের কবরে জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগর এবং জেলা উদ্দ্যোগে বিকাল ৫টায় পুষ্পস্তবক অর্পণের পর দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত করা হয়।
দোয়া মোনাজাত এ উপস্থিত ছিলেন জেলা শ্রমিক লীগের সভাপতি মো. আবদুল্লাহ খান, রাজশাহী মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুস সোহেল, সহসভাপতি মো. ওয়ালী খান,যুগ্মসম্পাদক জুয়েল, সাংগঠনিক সম্পাদক কাবাতুল্লাহ অর্থ সম্পাদক আফজাল হোসেন, সহঅর্থ সম্পাদক রফিকুল ইসলাম,সহ শ্রমিক কল্যাণ সম্পাদক শাহেন শাহ,সহ ত্রান ও পূর্নবাসন সম্পাদক রাশেদুজ্জামান মিলন, জেলা শ্রমিক লীগের সহসভাপতি খোকন,শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক গৌতম সরকার, বিএমডিএ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি আব্দুস সাত্তার, বিএ ডিসি শ্রমিক কর্মচারী লীগের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ মহানগর ও জেলা বিভিন্ন সেক্টর এর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ