জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করলেন পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক পবন কুমার সরকার

আপডেট: জুন ১১, ২০২২, ১:২২ অপরাহ্ণ


এম এ আলম বাবলু, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি :


দিনাজপুরের পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক পবন কুমার সরকার জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এর প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কারিগরি) হিসেবে তিনি নির্বাচিত হয়েছেন।

কৃষিবিদ পবন কুমার সরকার, ইন্সট্রাক্টর (পোল্ট্রি রিয়ারিং অ্যান্ড ফার্মিং) হিসেবে পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে ২০১৩ সাল থেকে কর্মরত রয়েছেন। এর আগে তিনি উপজেলা, জেলা ও বিভাগ পর্যায়ে শ্রেষ্ঠত্বের ধারা অব্যাহত রেখে জাতীয় পর্যায়ে চূড়ান্তভাবে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কারিগরি) নির্বাচিত হয়েছেন।

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও দুই কন্যা সন্তানের জনক। তাঁর স্ত্রী শম্পা দাস একজন শিক্ষিকা। বগুড়া জেলার গাবতলী উপজেলাধীন কাগইল ইউনিয়নের বুজরুক কাগইল গ্রামের মৃত বিনয় কুমার সরকার ও বকুল বালা সরকারের পুত্র তিনি।

শিক্ষা জীবনে মেধাবী একজন ছাত্র ছিলেন তিনি। ১৯৯৪ সালে কাগইল করুনা কান্ত উচ্চ বিদ্যালয় থেকে এস এস সিতে প্রথম বিভাগে, ১৯৯৬ সালে বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ থেকে এইচ এস সিতে প্রথম বিভাগে, ২০০০ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহের পশুপালন অনুষদ থেকে প্রথম বিভাগে এবং ২০০৩ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে পশুপুষ্টি বিভাগে প্রথম বিভাগে এম এস ডিগ্রি অর্জন করেন।

তিনি ২০০৪ সালে হোসেনাবাদ সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে শিক্ষক হিসেবে যোগদান করেন এবং বর্তমানে পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে কর্মরত আছেন।

তাঁর লেখা ২টি দুটি বই এসএসসি (ভোকেশনাল) শিক্ষাক্রমে পাঠ্যপুস্তক হিসেবে ব্যবহৃত হচ্ছে। এছাড়াও জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ৩টি গবেষণা প্রবন্ধ রয়েছে তাঁর।
জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কারিগরি) নির্বাচিত হওয়ায় শিক্ষক পবন কুমার সরকার কে বিভিন্ন মহল থেকে অভিনন্দন জানানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ