জাতীয় পল্লী উন্নয়ন স্বর্ণ পদক প্রাপ্ত লতাকে সংবর্ধনা

আপডেট: নভেম্বর ৮, ২০২১, ১:৩০ অপরাহ্ণ


বাঘা প্রতিনিধি :


জাতীয় পল্লী উন্নয়ন স্বর্ণ পদক প্রাপ্ত আশার আলো দুস্থ মহিলা সমিতির পরিচালক ও উপজেলা মহিলা আওয়ালীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতাকে সংবর্ধনা দেয়া হয়েছে।
রোবাবার (৭ নভেম্বর) রাজশাহীর বাঘা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা মহিলা আওয়ামী লীগের পক্ষে তাঁকে এই সংবর্ধনা দেয়া হয়। এর আগে উপজেলা বিআরডিবি’র পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানার কার্যালয়ে তাকে সংবর্ধিত করা হয়।

জানা যায়, নারী সমাজ উন্নয়নে ভূমিকা রাখার স্বীকৃতি স্বরুপ স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান আশার আলো দুস্থ মহিলা সমিতির পরিচালক ফাতেমা মাসুদ লতার হাতে ‘জাতীয় পপ্লী উন্নয়ন স্বর্ণ পদক’ সন্মাননা তুলে দেয়া হয়।
গত ৩১ অক্টোবর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রী মোহাম্মদ তাজুল ইসলাম তাঁর হাতে এই সন্মাননা ক্রেস্ট তুলে দেন।

ফাতেমা মাসুদ লতা ২০১২ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত সমবায় সমিতির অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ ৬০ জন উদ্যোক্তাকে এই স্বর্ণ পদক সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। তাদের মধ্যে একজন ফাতেমা মাসুদ লতা।
বর্তমান সরকার নারীদের সাবলম্বী করার জন্য নানা রকম সুযোগ সুবিধা দিচ্ছেন। সেসব উপকার ভুগি নারী সমাজকে কিভাবে সাবলম্বী করা যায়, সেই লক্ষ্য ১১ বছর পূর্বে ফাতেমা মাসুদ লতা ১০ জন নারী নিয়ে সংগঠনের কার্যক্রম শুরু করেন।

তাদের নিয়ে বিভিন্ন ডিজাইনের থ্রি-পিস, পাঞ্জাবী, ফতোয়া, নকশী কাঁথা, শাড়িতে হাতের কাজ শুরু করেন। বর্তমানে তাঁর অধীনে ১০০ জন নারী কাজ করে তাদের জীবন-জীবিকায় ভূমিকা রাখছেন।
জাতীয় পল্লী উন্নয়ন স্বর্ণ পদক সম্মাননা পাওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি’র প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ফাতেমা মাসুদ লতা।

এ বিভাগের অন্যান্য সংবাদ