জাতীয় সাঁতারে নাজমার ৯ স্বর্ণ

আপডেট: নভেম্বর ২৯, ২০১৬, ১১:১৯ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক



বাংলাদেশ নৌবাহিনীর শ্রেষ্ঠত্বের মধ্যে দিয়ে মঙ্গলবার শেষ হয়েছে জাতীয় সাঁতার চ্যাম্পিয়নশিপ। নৌবাহিনী ২৪ টি স্বর্ণ, ১৬টি রৌপ্য ও ১০ টি ব্রোঞ্জ পদক পেয়েছে। দ্বিতীয় স্থানে থাকা বাংলাদেশ সেনাবাহিনী পেয়েছে ১৪টি স্বর্ণ, ১৯টি রৌপ্য ও ১৪টি ব্রোঞ্জ পদক।
বিকেএসপি তৃতীয় হলেও তাদের পদক ২টি স্বর্ণ, ৫টি রৌপ্য ও ১০ টি ব্রোঞ্জ। বাংলাদেশ আনসার কোনো স্বর্ণ পদক পায়নি। তাদের সংগ্রহ ৪টি ব্রোঞ্জ পদক। যশোর শিক্ষা বোর্ড ও আলমগীর সুইমিং ক্লাব ১টি করে ব্রোঞ্জ জিতে পদক তালিকায় নাম উঠিয়েছে। বাংলাদেশ নৌবাহিনীকে শ্রেষ্ঠত্বের আসনে বসাতে বড় ভূমিকা রেখেছেন নাজমা খাতুন ও মাহফিজুর রহমান সাগর।
প্রতিযোগিতায় ব্যক্তিগত নৈপুণ্যে সবাইকে ছাড়িয়ে গেছেন বাংলাদেশ নৌবাহিনীর নাজমা খাতুন। তিনি ৯টি স্বর্ণ জিতেছেন। এর মধ্যে ব্যক্তিগত ইভেন্টে ৬টি, রিলেতে ৩টি। দ্বিতীয় সর্বোচ্চ ৫টি স্বর্ণ জিতেছেন বাংলাদেশ সেনাবহিনীর রোমানা আক্তার। তিনি ৫টি স্বর্ণ ও ১টি রৌপ্য পেয়েছেন। একই সংস্থার নাঈমা আক্তার পেয়েছেন ৩টি স্বর্ণ। গত এসএ গেমসে দুটি স্বর্ণ জেতা মাহফুজা খাতুন শিলা জিতেছেন একটি স্বর্ণ।
পুরুষদের মধ্যে সেরা সাঁতারু ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর জুয়েল আহমেদ। তিনি জিতেছেন ৪টি স্বর্ণ। বাংলাদেশ নৌবাহিনীর মাহফিজুর রহমান সাগর জিতেছেন ৩ স্বর্ণ। ২টি করে স্বর্ণ জিতেছে বাংলাদেশ সেনাবাহিনীর ফয়সাল আহমেদ ও বিকেএসপির আরিফুল ইসলাম। বাংলাদেশ নৌবাহিনীর পলাশ চৌধুরী জিতেছেন ১টি স্বর্ণ পদক।
মঙ্গলবার তৃতীয় ও শেষ দিনে স্বর্ণ জিতেছেন পুরুষদের ১৫০০ মিটার ফ্রি স্টাইলে বাংলাদেশ সেনাবাহিনীর ফয়সাল আহমেদ, মহিলাদের ৮০০ মিটার ফ্রি স্টাইলে বাংলাদেশ নৌবাহিনীর নাজমা খাতুন, পুরুষদের ২০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে বাংলাদেশ নৌবাহিনীর পলাশ চৌধুরী, মহিলাদের ২০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে বাংলাদেশ সেনাবাহিনীর রোমানা আক্তার, মহিলাদের ৫০ মিটার ব্যাক স্ট্রোকে বাংলাদেশ সেনাবাহিনীর নাঈমা আক্তার, পুরুষদের ৫০ মিটার ফ্রি স্টাইলে বাংলাদেশ নৌবাহিনীর মাহফিজুর রহমান সাগর,  মহিলাদের ৫০ মিটার ফ্রি স্টাইলে বাংলাদেশ নৌবাহিনীর নাজমা খাতুন, পুরুষদের ২০০ মিটার বাটারফ্লাইয়ে বাংলাদেশ নৌবাহিনীর মাহমুদুন নবী, মহিলাদের ২০০ মিটার বাটারফ্লাইয়ে বাংলাদেশ নৌবাহিনীর রোমানা আক্তার।-জাগোনিউজ