জাতীয় সাংসদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের আগাম প্রচারণা

আপডেট: এপ্রিল ২৩, ২০১৭, ১২:১৪ পূর্বাহ্ণ

আমানুল হক আমান, বাঘা


জাতীয় সংসদ নির্বাচনকে সামনে নিয়ে রাজশাহী ৬ (বাঘা-চারঘাট) আসনে সম্ভাব্য প্রার্থীরা আগাম প্রচারণা শরু করেছেন। এরই মধ্যে আওয়ামী লীগ ও বিএনপি’র প্রার্থী কে হচ্ছে এই নিয়ে জল্পনা-কল্পনা শরু হয়েছে। সম্ভাব্য প্রার্থীরা স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগও শুরু করে দিয়েছেন। তবে সবার দৃিষ্ট আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীদের দিকে। স্থানীয় নেতাকর্মীদের মন জয় করতে বিভিন্ন দলের প্রার্থীরা মাঠে নেমেছেন।
আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা আওয়ামী লীগ সরকারের উন্নয়নের নানা চিত্র সামনে তুলে ধরছেন। প্রার্থীরা নির্বাচিত হলে উন্নয়নের সুযোগ-সুবিধা বাড়ানোর আশ্বাস দিচ্ছেন। সমর্থকরা নিজ নিজ পছন্দের প্রার্থীর পক্ষে প্রচারণা চালাচ্ছেন। অন্যদিকে বিএনপির সম্ভাব্য প্রার্থীরা উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। নিজ নিজ সমর্থকদের মধ্যে নতুন করে উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীর মধ্যে বর্তমান পররাষ্ট্র প্রতিমন্ত্রী রাজশাহী-৬ আসনের সাংসদ ও বাঘা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহরিয়ার আলম, সাবেক সাংসদ ও সাবেক চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রায়হানুল হক রায়হান, রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু, বাঘা পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য আক্কাছ আলী।
অপরদিকে বিএনপির সম্ভাব্য প্রার্থীদের মধ্যে কেন্দ্রীয় কমিটির সদস্য বাবু রমেস দত্ব, দেবা শীষ রায় মধু, চারঘাট উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ চাঁদ, বাঘা উপজেলা বিএনপি’র সভাপতি নুরুজ্জামান খান মানিক, বিশিষ্ঠ ব্যবসায়ী বজলুর রহমান জুয়েল, জেলা যুবদলের আহবায়ক আনোয়ার হোসেন উজ্জল, ব্যারিস্টার এমএ জোহা, মুক্তিযোদ্ধা ও গার্মেস ব্যবসায়ী মোজাম্মেল হক, আড়ানী পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র নজরুল ইসলাম মাস্টার, জামায়াতের বাঘা উপজেলা সভাপতি ও উপজেলা চেয়ারম্যান জিন্নাত আলী। জাতীয় সমাজতান্ত্রীক দল (জাসদ ইনু) কেন্দ্রীয় কমটিরি সদস্য, রাজশাহী জেলা সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি। জাতীয় সমাজতান্ত্রীক দল (জাসদ রব) রাজশাহী জেলা সভাপতি ও উপজেলা সভাপতি নুরুল ইসলাম মাস্টার।

এ বিভাগের অন্যান্য সংবাদ