জাপানের উতসুনোমিয়ায় বিস্ফোরণে হতাহত ৩

আপডেট: অক্টোবর ২৩, ২০১৬, ১০:০৪ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক
জাপানের উতসুনোমিয়া শহরের একটি পার্ক এলাকায় কয়েকটি বিস্ফোরণে অন্তত একজন নিহত ও দুইজন আহত হয়েছেন। জাপানের রাজধানীর উত্তরে তোচিগি এলাকার শহরটিতে স্থানীয় সময় রোববার সকাল সাড়ে ১১টার সময় পরপর এসব বিস্ফোরণ ঘটে বলে জানিয়েছে দেশটির জরুরি বিভাগ, খবর বিবিসির।
পুলিশ জানিয়েছে, একই সময় নিকটবর্তী পার্কিং এলাকায় দুটি গাড়িতেও আগুন ধরে যায়। কী থেকে বিস্ফোরণে হয়েছে তাৎক্ষণিকভাবে তা পরিষ্কার হওয়া যায়নি।
বার্তা সংস্থা কয়োডো জানিয়েছে, ঐতিহ্যবাহী সংস্কৃতি উদযাপনে নিকটবর্তী পার্কে একটি উৎসব চলছিল, সেখানে অন্তত একটি বিস্ফোরণ ঘটেছে বলে জানা গেছে।
ঘটনার সময় পার্কে ছিলেন এমন এক ব্যক্তি এনএইচকে-কে জানিয়েছেন, তিনি ‘বড় ধরনের শব্দ’ শুনেছেন ও গানপাউডারের গন্ধ পেয়েছেন।
এনএইচকে আরো জানিয়েছে, উতসুনোমিয়া স্টেশনের কাছে থাকা একটি ভিডিও ক্যামেরায় ১১টা ৩১, ১১টা ৩২ মিনিটে এবং ১৫ সেকেন্ড পরে ‘বড় ধরনের’ তৃতীয় আরেকটি বিস্ফোরণের শব্দ রেকর্ড করা হয়েছে।
প্রকাশিত ছবিতে একটি বিস্ফোরণ স্থলে বিস্ফোরণে ক্ষতবিক্ষত ও ভেঙে যাওয়া বেঞ্চ দেখা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা অন্যান্য ছবিতে ঘটনাস্থল থেকে কালো ধোঁয়ার একটি কু-ুলি উঠতে দেখা গেছে।  বিস্ফোরণের জায়গাটি ঘেরাও করে রেখেছে পুলিশ।- বিডিনিউজ