জাপানে শেষ ম্যাচে জয় বাংলাদেশের মেয়েদের

আপডেট: জুন ২৪, ২০১৭, ১:১৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


তিনটি প্রস্তুতি ম্যাচ খেলতে জাপান সফর করা বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের প্রথম দুই ম্যাচ হারতে হয়েছে বড় ব্যবধানে। ওসাকার সাকাই একাডেমির বিপক্ষে কৃষ্ণাদের হার ছিল ৪-২ ও ৫-০ গোলে। তবে একটি ম্যাচ জয়ের স্বাদ নিয়েই ঘরে ফিরতে পারছে মেয়েরা। যদিও লাল-সবুজ জার্সিধারীদের জয়টা এসেছে একটি স্কুল দলের বিপক্ষে। শুক্রবার ওসাকার সাইকাই একাডেমি মাঠে অনুষ্ঠিত ম্যাচে কৃষ্ণারা ৩-১ গোলে হারিয়েছে সেইসো নামের একটি স্কুল দলকে।
সাকাই একাডেমির সঙ্গে দুই ম্যাচ বড় ব্যবধানে হার প্রসঙ্গে ওসাকা থেকে দলের নারী কোচ সাবিনা খাতুন জাগো নিউজকে বলেছেন, ‘ওই একাডেমি দলটা অনেক স্ট্রং। খেলোয়াড়দের বেসিক অনেক ভালো।’
শেষ ম্যাচে বাংলাদেশের গোল করেছেন অধিনায়ক কৃষ্ণা রানী সরকার ২৮ মিনিটে, অনুচিং মগিনি ৫৫ মিনিটে এবং মারজিয়া ৮৫ মিনিটে। স্বাগতিকদের একমাত্র গোলটি করেছেন কাহো মাগোচি ৫০ মিনিটে।
আগামী সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে খেলবে বাংলাদেশ। তার প্রস্তুতি হিসেবেই দ্বিতীয়বারের মতো জাপান সফরে গেছে কৃষ্ণা-স্বপ্নারা। এ ছাড়া দলটি সিঙ্গাপুর ও চিন সফরও করেছে বাংলাদেশের মেয়েরা।
জাপান থেকে ফিরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল জুলাই-আগস্টে সফর করবে দক্ষিণ কোরিয়া ও ভিয়েতনাম। চূড়ান্ত পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ জাপান, অস্ট্রেলিয়া ও উত্তর কোরিয়া।

এ বিভাগের অন্যান্য সংবাদ