জাপা গৃহপালিত রাজনৈতিক দল, স্বীকার করলেন কাদের

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ৭:৫২ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক:জাতীয় পার্টি (জাপা) এখন গৃহপালিত রাজনৈতিক দল, অনেক দিন পর তা স্বীকার করেছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেছেন, ২০১৪ সালের পর থেকে আমরা বার্গেইনিং করার শক্তি হারিয়ে ফেলেছি। এখন আমাদের বলা হয়, গৃহপালিত রাজনৈতিক দল। এটাই বাস্তবতা।
শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে জন্মদিনের অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

গোলাম মোহাম্মদ কাদের বলেন, দেশ ও জাতির কাছে গৃহপালিত রাজনৈতিক দল কিংবা গৃহপালিত বিরোধী দলের প্রয়োজনীয়তা নেই। আমরা একটি দলের কাছে বন্দি হয়ে গেলে জনগণের কাছে আমাদের প্রয়োজন থাকবে না। আর জনগণ কেন এমন দলকে ভোট দেবে? দলকে বাঁচাতে হলে গৃহপালিত অপবাদ থেকে বের হতে হবে। যারা গৃহপালিত হবার জন্য দায়ী, তাদের বর্জন করতে হবে।

জনগণের রাজনীতি করতে গেলে, সঠিক রাজনীতি করতে গেলেই সরকার জাতীয় পার্টি ভেঙে দেওয়ার অপচেষ্টা করে, এ অভিযোগ করে বিরোধী দলের নেতা বলেন, আমাদের দলের মধ্যে সরকারি দলের এজেন্ট ঢুকিয়ে দেওয়া হয়েছে। তারা আমাদের দল করে, কিন্তু রাজনীতি করে অন্য দলের। আমাদের দল করে বিভিন্ন সুযোগ-সুবিধা নেয়, কিন্তু রাজনীতি করার সময় তারা সরকারী দলের রাজনীতি করে। যখনই আমরা সঠিক রাজনীতি করতে চাই, তখনই আমাদের দলকে ভেঙ্গে আরেকটি দল সৃষ্টির চেষ্টা করা হয়।

এটা সরকারই করে, যাতে আমরা স্বাধীন-ভাবে রাজনীতি করতে না পারি। আগে আমরা পরজীবী হলেও আমাদের একটা পছন্দ ছিলো, আমরা যেকোনো পক্ষে যেতে পারি, আমাদের বার্গেইনিং পয়েন্ট ছিল। এখন আমরা বন্দি হয়ে গেছি, একজনের কাছেই যেতে হবে। আমরা সঠিক রাজনীতি করতে গেলেই…. একজন একটা ডাক দেবেন, সরকার মদদ দেবে, মিডিয়া কাভারেজ দেবে আর আমাদের দল ভেঙে এবং আইনের মাধ্যমে আমাদের লাঙ্গল নিয়ে নেওয়ার হুমকি দেওয়া হয়।

তথ্যসূত্র: রাইজিংবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ