জাসদ কেন্দ্রীয় কমিটিতে রাজশাহীর দুই নেতা নির্বাচিত

আপডেট: অক্টোবর ১, ২০২২, ১১:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :


গত ২৪ সেপ্টেম্বর বাংলাদেশ জাসদের কাউন্সিলে কেন্দ্রীয় গুরুত্বপূর্ণ দুটি পদে নির্বাচিত হয়েছেন রাজশাহীর দুই নেতা। এরা হলেন- নূরুল ইসলাম হিটলার এবং শফিকুল ইসলাম শফিক। নূরুল ইসলাম হিটলার কেন্দ্রীয় কমিটির সদস্য থেকে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। শফিকুল ইসলাম শফিক রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক থেকে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন। এই দুই রাজনৈতিক নেতার জীবনেই দলের জন্য রয়েছে অনেক ত্যাগ-তিতিক্ষা।

নূরুল ইসলাম হিটলার ১৯৭৩ সালের উপ-নির্বাচনে ‘মশাল’ মার্কার মিছিলে যোগদানের মাধ্যমে জাসদের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন। শিক্ষা জীবনেই রাজনীতিতে সক্রিয় হয়ে পড়েন। ১৯৮০ সালে রাজশাহী কলেজে ভর্তি হয়ে বৈজ্ঞানিক সমাজতন্ত্রে দিক্ষিত বাংলাদেশ ছাত্রলীগের কলেজ শাখা কমিটির সাহিত্য সম্পাদক, ১৯৮৪ সালে রাজশাহী কলেজ শাখার সভাপতি এবং ১৯৮৫ সালে রাজশাহী মহানগর কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং সহ-সম্পাদকের দায়িত্বও পালন করেন তিনি।

অপরদিকে, শফিকুল ইসলাম শফিক স্কুল জীবনেই জাসদের সমর্থক থেকে ১৯৮২ সালে রাজশাহী সরকারি সিটি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৯০ এর দশকে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং পরবর্তীতে জাতীয় যুব জোটের কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে নির্বাচিত হন। এরপর ১৯১৭ সাল থেকে নগর শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনকালে কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হন।

এ বিভাগের অন্যান্য সংবাদ