জাসদ রাজশাহী জেলা ও নগর শাখার সম্মেলন

আপডেট: ডিসেম্বর ৪, ২০১৬, ১২:২২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



নূরুল ইসলাম হিটলারকে সভাপতি ও শফিকুল ইসলাম শফিককে সাধারণ সম্পাদক করে ৪৬ সদস্যবিশিষ্ট জাসদ রাজশাহী নগর কমিটি এবং অ্যাডভোকেট মাসুম আহমেদ টিপুকে সভাপতি ও মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল বাদলকে সাধারণ সম্পাদক করে ৪৭ সদস্যবিশিষ্ট জেলা কমিটি গঠিত হয়েছে। গতকাল শনিবার বেলা ১২টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে একটি রেস্তোরাঁয় সম্মেলনের মাধ্যমে এ কমিটি গঠন করা হয়।
এসময় প্রধান অতিথির বক্তব্য দেন, জাসদ কেন্দ্রীয় কমিটির সভাপতি শরীফ নুরুল আম্বিয়া। বিশেষ অতিথির বক্তব্য দেন, জাসদের কেন্দ্রীয় কার্যকরী সভাপতি সাংসদ মইন উদ্দিন খান বাদল, সাধারণ সম্পাদক সাংসদ নাজমুল হক প্রধান, জাসদ স্থায়ী কমিটির সদস্য ও ডাকসুর সাবেক জিএস মুশতাক হোসেন,  কেন্দ্রীয় কমিটির যুগ্মসম্পাদক করিম শিকদার প্রমুখ। সভাপতিত্ব করেন, জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট মাসুম আহমেদ টিপু।
সম্মেলনে বক্তারা বলেন, জাসদ প্রতিষ্ঠালগ্ন থেকেই সাম্য, ন্যায় ও শোষণহীন সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে লড়াই-সংগ্রাম করে যাচ্ছে এবং সেই লক্ষ্যে এখনো অবিচল রয়েছে। লক্ষ্যে অবিচল না থাকার কারণেই জাসদের ভাঙন হয়েছে। ৯০’র স্বৈরাচারবিরোধী আন্দোলন চালিয়ে নিতে না চাওয়ার কারণে আ স ম আব্দুর রবকে বাদ দিয়ে আন্দোলন পরিচালিত হয়েছে। এবারও হাসানুল হক ইনুর সঙ্গেই সেই বিরোধ থেকেই ভাঙন হয়েছে। হাসানুল হক ইনু জাসদে একক আধিপত্য প্রতিষ্ঠিত করতে চেয়েছিলেন। কিন্তু জাসদে কারো একক আধিপত্য থাকবে না। এই জাসদ শোষিত-নিপীড়িত ও অসহায় মানুষদের সংগঠন। তাদের নিয়েই এ দল পরিচালিত হবে। মহাজোটের বিষয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে বাস্তবায়ন করতেই এ মহাজোট।