জিমিকে অধিনায়ক করে এশিয়া কাপের দল ঘোষণা

আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০১৭, ১২:০৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


অক্টোবরে ঢাকায় বসতে যাচ্ছে ১০ম এশিয়া কাপ হকির আসর। এই আসরকে সামনে রেখে বর্তমানে বিকেএসপিতে ক্যাম্প করছে বাংলাদেশ হকি দল। আসর শুরু হতে খুব বেশি দিন বাকী নেই। তাই দলটাও চূড়ান্ত করে ফেলা হলো। শুক্রবার এশিয়া কাপের জন্য ১৮ সদস্যে চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে আরো ৪ জনকে।
এশিয়া কাপে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন রাসেল মাহমুদ জিমি। বাংলাদেশের সর্বশেষ আন্তর্জাতিক আসর ছিল ওয়ার্ল্ড হকি লিগ। ঘরের মাঠে সেই আসরেও দলকে নেতৃত্ব দেন জিমি। তবে এশিয়া কাপের প্রস্তুতির শুরুতে তাকে প্রাথমিক দলেও রাখা হয়নি। শৃংখলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছিল তার বিরুদ্ধে। পরে অবশ্য ফেরানো হয় জিমিকে। এবং এশিয়া কাপে তার হাতেই থাকছে অধিনায়কত্বের আর্ম ব্যান্ড। অন্যদিকে ওয়ার্ল্ড হকি লিগের আগে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছিল পুস্কর খীসা মিমোর বিরুদ্ধে। পরে যিনি অভিমানে ক্যাম্প ছেড়েছিলেন। এবার দেশের অন্যতম সেরা এই স্টাইকার শুধু দলেই নয়, থাকছেন জিমির ডেপুটি হিসেবে।
এশিয়া কাপে বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে। স্বাগতিকদের গ্রুপ সঙ্গি অন্য তিন দল- শক্তিশালী ভারত, পাকিস্তান ও জাপান। ঘরের মাঠে হলেও এশিয়া কাপ বাংলাদেশের জন্য কঠিন একটি মিশন। যেখানে খুব বড় স্বপ্ন দেখার সাহস করছে না কেউই। বাংলাদেশের আসল লক্ষ্য আট দলের মধ্যে ষষ্ঠ স্থানে থাকা। যাতে পরের বার এশিয়া কাপের জন্য আর কোয়ালিফাই খেলতে না হয়। তবে বাস্তবতা হলো সেটিও বাংলাদেশের জন্য অনেক কঠিন মিশন। কারণ প্রতিযোগিতার অন্য সাতটি দলই র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের থেকে এগিয়ে।
১৮ সদস্যের চূড়ান্ত দল : অসিম গোপ, আবু সাইদ নিপ্পন, আশরাফুল ইসলাম, খোরশেদুর রহমান, ফরহাদ আহমেদ সিটুল, রেজাউল করিম বাবু, ইমরান হাসান পিন্টু, মামুনুর রহমান চয়ন, রুম্মান সরকার, নাইম উদ্দিন, হাসান যুবায়ের নিলয়, সারোয়ার হোসেন, কামরুজ্জামান রানা, রাসেল মাহমুদ জিমি (অধিনায়ক), পুস্কর খীসা মিমো (সহকারী অধিনায়ক), মিলন হোসেন, মাইনুল ইসলাম কৌশিক, আরশাদ হোসেন। স্ট্যান্ড বাই : বিপ্লব কুজুর (গোল কিপার), মাহবুব হোসেন, সোহাসুর রহমান সবুজ, দ্বীন ইসলাম ইমন।