জিম্বাবুয়ের বহু আকাঙ্ক্ষিত সফরটিও স্থগিত

আপডেট: June 30, 2020, 1:48 pm

সোনার দেশ ডেস্ক:


এমনিতে বিদেশ সফরের সুযোগই পায় না জিম্বাবুয়ে। তার ওপর অস্ট্রেলিয়া সফর তাদের কাছে ‘সোনার হরিণ’। তেমন একটি সফর হওয়ার কথা ছিল আগস্টে। এজন্য মুখিয়ে ছিল সবাই। কিন্তু করোনার হানায় স্থগিত হয়ে গেলো সেই সফরটিও।
সফরটি যে স্থগিত হয়ে যাবে, এই মাসের শুরুতেই তার আভাস দিয়েছিলেন অজিদের হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার। অস্ট্রেলিয়ার লক্ষ্যই হচ্ছে সেপ্টেম্বরে মাঠে নামতে চায় তারা। কিন্তু সফরটি নির্ধারিত ছিল আগস্টের সূচিতে। ৯ আগস্ট থেকে তিন ম্যাচের ওয়ানডে খেলার কথা ছিল তাদের।
অস্ট্রেলিয়া সর্বশেষ জিম্বাবুয়েকে আতিথ্য দিয়েছিল ২০০৩-০৪ মৌসুমে। দুটি টেস্ট ম্যাচ ছাড়াও ভারতকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজও খেলেছিল তারা। বহুদিন পর আবার সফরের সুযোগ মিললেও করোনা পরিস্থিতিতে বহু আকাঙ্ক্ষিত সিরিজটি বাতিল করতেই হলো। সেই আক্ষেপের কথাই জানিয়েছেন জিম্বাবুয়ে ক্রিকেটের ভারপ্রাপ্ত ম্যানেজিং ডিরেক্টর গিভেমোর মাকোনি, ‘অস্ট্রেলিয়ার মুখোমুখি হতে আমরা রোমাঞ্চিত ছিলাম। কিন্তু পরিস্থিতি যেমন, তাতে সফরটি স্থগিত করা ছাড়া আর কোনও বিকল্প ছিল না। তবে সফরটি বাস্তবতার নিরিখে অন্য কোনও সময় করা যায় কিনা, সেটার অপেক্ষায় আছি।’
এই বছরে অনেকগুলো সফরই হওয়ার কথা ছিল জিম্বাবুয়ের। কিন্তু করোনা পরিস্থিতিতে এ নিয়ে দ্বিতীয় কোনও হাইপ্রোফাইল সিরিজ স্থগিত হলো। এর আগে ভারতের বিপক্ষেও সিরিজ খেলার কথা ছিল জিম্বাবুয়ের। কিন্তু সেটি স্থগিত হয়ে গেছে। সামনে আফগানিস্তানের বিপক্ষে জুলাই-আগস্টে ৫টি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে জিম্বাবুয়ের। বর্তমান যে পরিস্থিতি, তাতে এই সিরিজটি নিয়েও অনিশ্চয়তা রয়েছে।
তথ্যসূত্র: বাংলা ট্রিবিউন