জি৭ বৈঠকের পর তলোয়ার দিয়ে কেক কেটে আসর জমালেন রানি এলিজাবেথ!

আপডেট: জুন ১৩, ২০২১, ২:৩৩ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


চমক দিলেন ইংল্যান্ডের রানি এলিজাবেথ (দ্বিতীয়)। জি৭ বৈঠকের পর ইডেন প্রোজেক্ট নামক ইনডোর রেনফরেস্ট সেন্টারে বিভিন্ন দেশের সম্মানীয় অতিথিদের আমন্ত্রণ জানানো হয়েছিল। উপস্থিত ছিলেন ইংল্যান্ডের রাজপরিবারের সদস্যরা। সবার উপস্থিতিতে ছুরি নয়, এলিজাবেথ কেক কাটলেন তলোয়ার দিয়ে। উপস্থিত অতিথিরা তাঁর এই অভিনব কেক কাটা এবং সঙ্গে রসিকতায় প্রবল আমোদ পেলেন।
অতিমারির পরিস্থিতিতে জি৭ দেশের ভূমিকার প্রতি প্রশংসা জানিয়ে ছিল এই অনুষ্ঠান। স্বভাবতই সবাই খোশমেজাজেই ছিলেন। আনন্দের পরিবেশকে আরও মজার করে তুলতে হাতে তলোয়ার তুলে নিলেন ৯৫ রানি। ছিলেন রানি ক্যামিলিয়া, কেট মিডলটন। তলোয়ার দিয়ে কেক কাটতে গিয়ে কেউ একজন ছুরির কথা বললে রানি এলিজাবেথের জবাব, ‘এটা একটু বেশি অস্বাভাবিক।’ তাঁর রসবোধে হেসে ওঠেন উপস্থিত অভ্যাগতরা।
ইংল্যান্ডের রানির রসবোধের প্রমাণ এর আগেও পেয়েছে নেটিজেনরা। এই জি৭ বৈঠকের একটি ফোটোশুটেই প্রাইম মিনিস্টার বরিস জনসনের সঙ্গে মজার বার্তালাপ চলে। রানি জিজ্ঞাসা করেন, ‘ফোটো তোলার সময় কি হাসিখুশি মুখ দেখাতেই হবে?’ উত্তরে জনসন বলেন, ‘হ্যাঁ নিশ্চয়ই, একসঙ্গে উপস্থিত হয়েও আমরা উপভোগ করছি।’ পাশে বসা জো বাইডেন, ইমানুয়েল মাক্রঁ এবং অন্যান্য রাষ্ট্রনেতা-নেত্রীরা হেসে ওঠেন এই কথায়।
তথ্যসূত্র: আজকাল

এ বিভাগের অন্যান্য সংবাদ