জীবন দিয়েও ভাইকে রক্ষা করতে পারলেন না ওহিদুল

আপডেট: জুলাই ১৫, ২০১৭, ১২:২০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


নিজের জীবন উৎসর্গ করেও পানিতে ডুবে মারা যাওয়ার হাত থেকে আপন চাচাতো ভাই আল-আমিনকে (১৩) রক্ষা করতে পারলেন না ওহিদুল ইসলাম। ঘটনাটি ঘটেছে গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায়। নিহত আল-আমিন একই উপজেলার পারধুমি হায়াতপুর এলাকার বাবুল হোসেনের পুত্র ও চতুর্থ শ্রেণির শিক্ষার্থী। আর ওহিদুল ইসলাম একই এলাকার আনারুল ইসলামের পুত্র ও দশম শ্রেণির শিক্ষার্থী।
প্রত্যক্ষদর্শীরা জানান, ওহিদুল ইসলাম ও আল-আমিন নদীর ওপার থেকে ঘাস কেটে নদীর পাড়ে আসছিলেন। নৌকায় আরো ৮ থেকে ১০জন যাত্রী ছিলেন। অতিরিক্ত ভারের কারণে নৌকাটি নদীতে তলিয়ে যায়। সাঁতরে সবাই পাড়ে উঠতে পারলেও আল-আমিন সাঁতার না জানায় গভীর পানিতে ডুবে যেতে থাকেন। কিন্তু আপন চাচাতো ভাইকে ডুবে যেতে দেখে নিজের জীবন বাজি রেখে তাকে বাঁচাতে এগিয়ে যায় ওহিদুল ইসলাম। কিছুদুর তাকে নিয়ে আসলেও আল-আমিন তাকে চেপে ধরে থাকায় সাঁতার কাটতে না পেরে তিনিও তলিয়ে যান। এলাকাবাসী অনেক খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরে খবর দেয়।
খবর পেয়ে লিডার (ডুবুরি) নুরুন্নবীর নেতৃত্বে একটি ডুবুরি দল দুপুর ১২টায় ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। ডুবুরি আব্দুর রাজ্জাকের সহযোগিতায় লিডার নুরুন্নবী ৪০ মিনিট চেষ্টা চালিয়ে লাশ দুইটি উদ্ধার। পরে লাশ দুটি চেয়ারম্যানের মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এদিতে একইসঙ্গে দুই ভাইয়ের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।