জেলা ক্রীড়া সংস্থার নব-নির্বাচিত কমিটির প্রথম সভা রাসেল জামানের দুই লাখ টাকা অনুদান

আপডেট: ফেব্রুয়ারি ২৭, ২০২১, ৯:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আব্দুল জলিল।
সভায় আয়-ব্যয়, ২০২০-২১ অর্থ বছরের বাজেট, বিভিন্ন শাখা সমিতি, ক্রীড়া পুঞ্জি ও দলগত খেলায় রেলিগেশন সম্পর্কে বিস্তারিত আলোচনান্তে অক্টোবর, নভেম্বর, ডিসেম্বর-২০ ও জানুয়ারি মাসের আয়-ব্যয়, সংযোজন বিয়োজন করে বিভিন্ন শাখা সমিতি, ক্রীড়া পুঞ্জি অনুমোদন করা হয়। এছাড়াও দলগত খেলাগুলির মধ্যে ফুটবল, ক্রিকেট , খোখো ও বাস্কেটবল লীগ খেলাগুলো প্রথম পর্যায়ে রেলিগেশন পদ্ধতির আওতায় আনার সিদ্ধান্ত গৃিহত হয়। এসব সিদ্ধান্ত অচিরেই কার্যকর হবে বলে সাধারণ সম্পাদক ওয়াহেদুন নবী জানান।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক ও রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আব্দুল জলিল বলেন সবকিছুই অনুমোদন করা হল তবে ২০২০-২১ অর্থ বছরের বাজেট সংযোজন সংশোধন করে পরবর্তী সভায় পেশ করার সংশ্লিষ্ট কমিটিকে অনুরোধ জানান। খেলাধুলার বৃহত্তর স্বার্থে এই প্রথম সভায় নব-নির্বাচিত যুগ্ম-সম্পাদক(ক্রীড়া) রাসেল জামান সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে দুই লাখ টাকার চেক হস্তান্তর করেন। যা সংস্থার ইতিহাসে একটি মাইল ফলক হিসেবে কাজ করবে। এভাবে সংগঠকগন সংস্থার খেলাধুলার স্বার্থে অর্থ যোগন দিলে কোন খেলা আয়োজন করতে হিমসিম ও পরাধিন থাকতে হবে না। এভাবে অন্য সংস্থাগুলির সংগঠকগন এগিয়ে আসলে বিভাগ, জেলা ও উপজেলা ক্রীড়া সংস্থাগুলিও কারো মুখাপেক্ষি হবে না।
এ ছাড়াও সহ-সভাপতি ও মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মাহফুজুল আলম লোটন, নির্বাহী সদস্য তৌরিদ আল মাসুদ রনি ও মামুনুর রশিদ হ্যান্ডবল লীগ পরিচালনার জন্য ২ লাখ টাকা এককালীন অনুদান প্রদান করার অঙ্গিকার ব্যক্ত করেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ও সহ-সভাপতি মুহাম্মদ শরিফুল হক, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নবাগত সহ-সভাপতি ডাবলু সরকার, মোস্তাক হোসেন, রমজান আলী, অতিরিক্ত সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, যুগ্ম-সম্পাদক (প্রশাসন) নাজমীর আহমেদ আমান, কোষাধ্যক্ষ জিয়া হাসান আজাদ হিমেলসহ ২৬ জন সদস্য উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ