জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিল ।। চেয়ারম্যান পদে চাঁপাইনবাবগঞ্জে ছয়জন ও নাটোরে এক প্রার্থী

আপডেট: ডিসেম্বর ১, ২০১৬, ১১:৩৪ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ ও নাটোর অফিস
চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বৃহস্পতিবার চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত ২০ টি সদস্য পদের প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন, কেন্দ্রীয় আওয়ামী লীগ মনোনীত জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদ্য পদত্যাগ করা জেলা পরিষদের প্রশাসক মঈনুদ্দীন মন্ডল, নাগরিক কমিটির ব্যানারে বিএনপি নেতা ও চাঁপাইনবাবগঞ্জ বণিক সমিতির সভাপতি আব্দুল ওয়াহেদ, সাবেক সদর উপজেলা ভাইস চেয়ারম্যান সাবেক ছাত্রলীগ নেতা জিয়াউর রহমান তোতা, জেলা জাতীয় পার্টির সিনিয়র সহসভাপতি মো. আলাউদ্দিন টিপু, আওয়ামী লীগ দলীয় দু’বারের সংসদ সদস্য প্রার্থী অ্যাডভোকেট আফসার আলী ও গোমস্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা খুরশীদ আলম বাচ্চু। চেয়ারম্যান পদে মোট ৬ জন, সংরক্ষিত ৫টি সদস্য পদে ১৬ জন ও সাধারণ সদস্যের ১৫টি পদে ৬৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।গ তকাল সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম। এই নির্বাচনে জেলায় মোট ভোটার ৫’শ ৫৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫’শ ৫ জন এবং মহিলা ভোটার ১’শ ৫৪ জন। কেন্দ্র সংখ্যা ১৫টি। নির্বাচনে জেলার ৫টি উপজেলা পরিষদ, ৪টি পৌরসভা ও ৪৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিগণ ভোটাধিকার প্রয়োগ করবেন। মনোনয়নপত্র বাছাই হবে ৩ ও ৪ ডিসেম্বর। ১১ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ভোট গ্রহণ  ২৮ ডিসেম্বর। জেলায় সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করা লক্ষ্যে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে নির্বাচন কর্মকর্তা জানিয়েছেন।এদিকে জেলা আওয়ামী লীগ ২০ জন সদস্যর দলীয় মনোনয়ন দিয়েছেন। চেয়ারম্যান পদের ৬ জনের মধ্যে ৩জন আওয়ামী লীগের, ২ জন বিএনপির ও ১ জন জাতীয় পার্টির নেতা। মনোনয়নপত্র প্রদানকে কেন্দ্র করে সারাদিন ব্যস্ত ছিল নির্বাচন অফিস। আওয়ামী লীগের দলীয় প্রার্থীর সাথে ছিলেন সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ এবং  গোমস্তাপুর,নাচোল ও ভোলাহাট আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস সহ দলীয় নেতা কর্মীরা। তবে সব প্রার্থীর সাথেই কমবেশী নেতাকর্মী ছিলেন।
এদিকে জেলা পরিষদ নির্বাচনের মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনে নাটোরে আওয়ামীলীগ মনোনীত একক  চেয়ারম্যান প্রার্থী সাজেদুর রহমান খান মনোনয়ন পত্র জমা দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শাহিনা খাতুনের কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি। এসময় নাটোর সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক শফিকুল ইসলাম শিমুল, পৌর মেয়র উমা চৌধুরী জলি সহ আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
নির্বাচন অফিস সুত্র জানায়, নাটোর জেলা পরিষদের নির্বাচনে লড়াইযের জন্য সদস্য এবং সংরক্ষিত নারী সদস্য সহ মোট ৭০ জন মনোনয়ন পত্র উত্তোলন করেন। এদের মধ্যে  শেষ দিনে সাধারণ সদস্য পদে  ৪১ জন সদস্য এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১০ প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।