জেলা পরিষদ নির্বাচন : চেয়ারম্যান প্রার্থীর লিখিত অভিযোগ

আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২, ১২:২৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :


রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে এক চেয়ারম্যান প্রার্থীকে প্রতিদ্বন্দ্বিতা থেকে ‘সরে’ যাওয়ার হুমকি দেয়া হয়েছে। নির্বাচন করলে ‘অসুবিধা’ হবে বলে তাকে জানানো হয়েছে। এব্যাপারে চেয়ারম্যান প্রার্থী মো: আখতারুজ্জামান বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাজশাহী জেলা প্রশাসক ও নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা আবদুল জলিলের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন, গত সোমবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামানের নেতৃত্বে অজ্ঞাতনামা কয়েকজন আমার গোদাগাড়ি উপজেলার ফুলবাড়ি গ্রামের বাড়িতে গিয়ে খোঁজ করেন। না পেয়ে আমার বাড়ির সামনের একটি দোকানে গিয়ে বলে আসেন তার সাথে যেন যোগাযোগ করি। ওইদিনই তিনি আমার দামকুড়া বাজারের অফিসে আসেন। সেখানে না পেয়ে স্থানীয়দের বলে আসেন আমি যেন প্রার্থীতা প্রত্যাহার করি। আর না করলে আমার অসুবিধা হবে বলে জনসম্মুখে হুমকি দিয়ে যান।
তিনি অভিযোগে আরো বলেন, গত মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বিভিন্ন উপজেলা থেকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন ডিসি অফিসের সভা শেষ করে ইউপি চেয়ারম্যানদের নিয়ে আওয়ামী লীগ নেতৃবৃন্দ’র উপস্থিতিতে নগরীর একটি রেস্তোরাঁয় মতবিনিময় সভা করেন। সেই সভাতে আমাকে প্রকাশ্যে হুমকি দেওয়া হয়। এছাড়াও গত বুধবার একটি রেস্তোরাঁয় সভাতে আমার প্রতিদ্বন্দি চেয়ারম্যান প্রার্থীর উপস্থিতিতে উস্কানীমুলক বক্তব্য দেয়া হয়। আগামী ২৫ তারিখের মধ্যে স্বেচ্ছায় মনোনয়ন প্রত্যাহার করে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করা থেকে বিরত থাকার জন্য হুমকী প্রদর্শন করেছে। এব্যাপারে ব্যবস্থা নিতে মো: আখতারুজ্জামান জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন।
হুমকির বিষয়ে জানতে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামানকে কল দেয়া হলে তিনি রিসিভ করেননি। তাই এ বিষয়ে তার কোন বক্তব্য পাওয়া যায়নি।
জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, চেয়ারম্যান প্রার্থী আখতারুজ্জামানের অভিযোগ আমি এখনও পাইনি। পাওয়ার পর তদন্ত করা হবে। যারা হুমকি দিয়েছে তাদের সতর্ক করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ