জেলা প্রশাসকের চ্যালেঞ্জ!

আপডেট: মে ২২, ২০২২, ১০:৩৭ অপরাহ্ণ

 

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেন, রাজশাহী জেলা প্রশাসন শতভাগ স্বচ্ছতা ও দুর্নীতিমুক্তভাবে ভূমিসেবা নিশ্চিত করে চলেছে। ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের চেক প্রদান কার্যক্রম হয়রানিমুক্তভাবে এবং স্বচ্ছতার সাথে সম্পন্ন করা হয়েছে।

তিনি রোববার (২২ মে) সকালে বোয়ালিয়া থানা ভূমি অফিসে ‘ভূমি সেবা সপ্তাহ’ এর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির সমাপনি বক্তব্যে দৃঢ়তার সাথে এ কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, ভূমি ব্যবস্থাপনায় মিউটেশন নিঃসন্দেহে একটি গুরুত্বপূর্ণ সেবা। এছাড়াও জলমহল, বালুমহাল, খাস পুকুর ইজারা প্রদানের ক্ষেত্রেও কোনো ধরনের দুর্নীতি করার সুযোগ নেই। যদি কেউ দুর্নীতির বিষয়টি প্রমাণ করতে পারে, তাঁর সকল দায়-দায়িত্ব গ্রহণ দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

সেবা গ্রহীতার উদ্দেশ্যে সভার সভাপতি বলেন, গণতান্ত্রিক রাষ্ট্রে সুশাসন প্রতিষ্ঠা করতে হলে জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। জনগণকে দুর্নীতি ও হয়রানিমুক্ত সেবাবান্ধব পরিবেশে মানুষকে কাক্সিক্ষত সেবা প্রদান করতে হবে। সেবা গ্রহীতাদেরও অবশ্যই সেবা গ্রহণের সঠিক তথ্য সম্পর্কে জানতে হবে। পাশাপাশি সেবা প্রদানকারীর বিষয়ে ইতিবাচক মনোভাব রাখতে হবে।

একটি নামজারি করতে প্রয়োজনীয় কাগজ, টাকার পরিমাণসহ সঠিক কৌশল সম্পর্কে জানতে হবে। সেবা প্রদানকারীকেও এটা নিশ্চিত করতে হবে যে, সেবা গ্রহীতা যাতে সন্তুষ্টচিত্তে বাড়ি ফিরতে পারে। তথ্য হলো জ্ঞান আর জ্ঞান হলো শক্তি। সততার সঙ্গে এই শক্তিকে ব্যবহার করে সেবা প্রদান ও সেবা গ্রহণের আহ্বান জানান তিনি।