জেল হত্যা দিবস স্মরণে আয়োজিত আর্ট ক্যাম্পের সমাপনী ও চার দিনব্যাপী চিত্র প্রদর্শনী শুরু

আপডেট: নভেম্বর ৪, ২০২৩, ৮:৪১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


৩রা নভেম্বর জেলহত্যা দিবস স্মরণে ষড়ং আর্ট গ্রুপ আয়োজিত ৬ষ্ঠ আর্ট ক্যাম্প এর সমাপনী ও অংশগ্রহণকারী শিল্পীদের আঁকাচিত্র নিয়ে ৪ দিনব্যাপী চিত্র প্রদর্শনী শুরু হয়েছে। শনিবার (৪ নভেম্বর) বেলা ১২টায় নগর ভবন বঙ্গবন্ধু কর্ণার চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু। মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে প্রদর্শনীর উদ্বোধন করা হয়। এরপর অতিথিবৃন্দকে উত্তরীয় পরিয়ে বরণ করে নেয়া হয় এবং প্রধান অতিথিকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। আর্ট ক্যাম্প প্রতিযোগিতায় পুরস্কারপ্রাপ্ত শিল্পী এসএম আজিজুল কদির, শিল্পী মোঃ মঈনুদ্দীন আহমেদ সৈকত, শিল্পী তমা দাস ও শিল্পী প্রকাশ চন্দ্র দাশকে পুরস্কার ও সনদপত্র প্রদান করা হয়। অনুষ্ঠানে মো. ফরহাদ হোসেন আদনান ও মো. শাহেদুজ্জামান জীবনকে ক্রেস্ট প্রদান করা হয়।

উল্লেখ্য, আর্ট ক্যাম্পে ঢাকা, বরিশাল, সিলেট, কুষ্টিয়া এবং রাজশাহী এই ৫ জেলা থেকে মোট ৩০ জন চারুশিল্পী অংশগ্রহণ করেন। এই চিত্র প্রদর্শনী চলবে আগামী ৭ নভেম্বর পর্যন্ত।
ষড়ং-আর্ট-গ্রুপের প্রতিষ্ঠাতা নারগিস সোমার সভাপতিত্বে আয়োজিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাজশাহী-সিটি-কর্পোরেশনের ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল-হক-সুমন, ভারপ্রাপ্ত-সচিব আল-মাহমুদ-রনি।

অনুষ্ঠানে শিল্পী একে আজাদ, রাসিকের বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান, চিত্রশিল্পী কাওসার হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ আর্ট ক্যাম্পে প্রদর্শিত চিত্র পরিদর্শন করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ