জ্ঞান ফিরতেই আফিম চাইলেন রাস্তায় পড়ে থাকা সেই বিদেশি

আপডেট: মার্চ ২৯, ২০২০, ৭:১৫ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সিলেটে রাস্তার পাশ থেকে অজ্ঞান অবস্থায় উদ্ধার হওয়া ফিনল্যান্ডের নাগরিক মাইকেল আর্ক ওরফে মিংক মাদকাসক্ত ও লিভারক্রনিকে আক্রান্ত।
শনিবার (২৮ মার্চ) নগরের মিরবক্সটুলার রাস্তার পাশ থেকে তাকে উদ্ধার করে করোনা আক্রান্ত সন্দেহে শহীদ ডা. শামসুদ্দিন হাসপাতাল আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। পরে রাত দেড়টার দিকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। হাসপাতাল ও পুলিশ সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, করোনা আক্রান্ত সন্দেহে তাকে ওই হাসপাতালে নেওয়া হয়েছিল। পরে রাতেই তাকে ওসমানী মেডিক্যাল কলেজ হাপসাতালের ৪র্থ তলায় ১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। বর্তমানে তার জ্ঞান ফিরেছে এবং কিছুটা সুস্থ রয়েছেন।
সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাপসাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় বাংলানিউজকে বলেন, মাইকেল মাদকাসক্ত ও লিভারক্রনিকে আক্রান্ত। সেই সঙ্গে তার ডায়াবেটিস নেমে যায়। যে কারণে রাস্তার পাশে পড়েছিলেন। রাস্তার পাশে পড়ে থাকাবস্থায় তিনি নেশাগ্রস্থ ছিলেন। তার সম্পর্কে খোঁজ নিয়ে পুলিশের মাধ্যমে ভারতে ফিনল্যান্ড অ্যাম্বেসিকে জানানো হয়েছে। এছাড়া বাংলাদেশে বিবিয়ানায় কাজ করা সামিট গ্রুপের কনসার্ন জেনারেল আজিজ খানকে জানানো হয়েছে। ফিনল্যাণ্ডের কোম্পানী সামিট গ্রুপের লোকজন তার খোঁজখবর নিতে লোক পাঠিয়েছে।
তিনি আরও বলেন, বাংলাদেশে কম খরচে লিভার ক্রনিকের চিকিৎসা হয় জানার পর ফিনল্যাণ্ডের ওই নাগরিক দুই মাস আগে ট্যুরিস্ট হিসেবে দেশে আসেন। সিলেটে নয়াসড়ক খ্রিস্টান মিশনারিজের একটি ডরমেটরিতে অবস্থান করেন। এছাড়া মানসিক সমস্যা থাকায় ডা. আরকে রাহেলকে দেখিয়েছেন। গত দু’দিন আগেও ওসমানীর জরুরি বিভাগ থেকেও তিনি চিকিৎসা নিয়েছেন। আর এতদিন বাংলাদেশে অবস্থান করার কারণে তার পকেট শূন্য। কোনো টাকা পয়সা ছাড়াই ঘুরে বেড়াচ্ছিলেন।
এ বিষয়ে সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিঞা বাংলানিউজকে বলেন, ফিনল্যান্ডের ওই নাগরিক মাদকাসক্ত ও লিভারক্রনিকে আক্রান্ত। জ্ঞান ফেরার পর সে জানতে চায় আফিম, মরফিন কোথায় পাওয়া যায়। তাকে হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।
শনিবার (২৮ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে নগরের মীরবক্সটুলায় সড়কের পাশে পড়েছিলেন ফিনল্যান্ডের নাগরিক মাইকেল আর্ক ওরফে মিংক (৪৫)। সেখান থেকে তাকে উদ্ধার করে পরে একটি অ্যাম্বুলেন্স যোগে তাকে শহীদ ডা. শামসুদ্দিন হাসপাতাল আইসোলেশনে ভর্তি করা হয়। এসময় তার পাশে একটি কোকাকোলার বোতল ও একটি সিগারেটের প্যাকেট পড়ে ছিল।
তথ্যসূত্র: বাংলানিউজ