জয়পুরহাটে আন্তজেলা ৩ ছিনতাইকারী গ্রেফতার

আপডেট: মে ২৩, ২০২২, ৯:৪৮ অপরাহ্ণ

জয়পুরহাট প্রতিনিধি:


জয়পুরহাটে ইসলামী ব্যাংক এর এজেন্টে শাখার ম্যানেজারের পথরোধ করে ১৩ লক্ষ টাকা ছিনতাইকালে গনপিটুনী দিয়ে ছিনতাইকারীকে পুলিশে সোপর্দ করে স্থানীয়রা। রোববার (২২ মে) দুপুরে জয়পুরহাট সদর উপজেলার জামালপুর ইউনিয়নের জয়পুরহাট-আক্কেলপুর সড়কের চান্দা ব্রিজ এলাকায় এ ছিনতাইয়ের ঘঁনা ঘটে।

গ্রেফতারকৃত ছিনতাইকারীরা হলো, জয়পুরহাট শহরের আমতলী মহল্লার মৃত মজিবর রহমানের ছেলে জামিউল ইসলাম মিন্টু (৪০), ধানমন্ডি মহল্লার রফিকুল ইসলামের ছেলে সামছুজ্জোহা জোহা (৩১) ও হাজী মাদ্রাসা রোডের বাসিন্দা মৃত আফজাল হোসেনের ছেলে ফারহান সুমন (৩৪)।

সোমবার (২৩ মে) সকালে জয়পুরহাট সদর থানার অফিসার ইনার্চ (ওসি) আলমগীর জাহান প্রেস ব্রিফিংয়ে জানান, ইসলামী ব্যাংক লিমিটেড এর জয়পুরহাটের জামালগঞ্জ এজেন্ট শাখায় ম্যানেজার আবুল হোসেন তার সহকারীর সাথে ফোল্ডিং ব্যাগে নগদ ১৩ লক্ষ টাকা নিয়ে মোটরসাইকেল যোগে ইসলামী ব্যাংক জয়পুরহাট শাখা থেকে জামালগঞ্জ এজেন্ট শাখায় লেনদেনের জন্য যাচ্ছিলেন।

পথমধ্যে জয়পুরহাট-আক্কেলপুর সড়কের চান্দা ব্রিজ এলাকায় পৌছালে ছিনতাইকারীরা মোটরসাইকেলের গতিরোধ করে ধারালো ছুরি দ্বারা মেরে ফেলে দেওয়ার হুমকি দিয়ে ম্যানেজার আবুল হোসেনের কাঁধে থাকা টাকার ব্যাগটি ছিনিয়ে নিয়ে মোটর সাইকেলসহ পালানোর চেষ্টা করে।

এসময় রাস্তায় চলাচলরত লোকজন ও স্থানীয় লোকজনেরা তাদের আটকে গণধোলাই দিয়ে পুলিশে খবর দেয়। খবর পেয়ে সদর থানার এসআই বেলাল উদ্দিন সঙ্গীয় ফোর্স নিয়ে ছিনতাইকারী মিন্টু ও জোহাকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করে। এ সময় ছিনতাই কাজে ব্যবহৃত ৩ টি ধারালো ছুরি, ১টি মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ।

পরবর্তীতে অভিযান চালিয়ে ছিনতাইকারী গ্রুপের সদস্য শহরের হাজী মাদ্রাসা রোডের বাসিন্দা ফারহান সুমনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সুমন ইসলামী ব্যাংকের সহকারী হিসাবে কর্মরত। পূর্ব পরিকল্পনা মোতাবেক সে জয়পুরহাট শাখা থেকে জামালগঞ্জ এজেন্ট শাখায় টাকা নিয়ে যাওয়ার খবর অপর দুই ছিনতাইকারীকে মোবাইল ফোনে জানায়।

গ্রেফতারকৃতরা আন্তঃজেলা ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। তাদের বিরুদ্ধে দিনাজপুর জেলার নবাবগঞ্জ থানায়, হাকিমপুর থানায় ও বগুড়া জেলার শিবগঞ্জ থানায় একাধিক মামলা রয়েছে বলে জানান পুলিশ। গ্রেফতারকৃতদের দ্রুত বিচার আইনে মামলা দায়ের করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ