জয়পুরহাটে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকীতে সাংস্কৃতিক উৎসব

আপডেট: অক্টোবর ৯, ২০২১, ৯:১৩ অপরাহ্ণ


জয়পুরহাট প্রতিনিধি:


জয়পুরহাটে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সাংস্কৃতিক উৎসব-২০২১ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী বিভাগীয় কমিশনার ড. হুমায়ন কবীর অনুষ্ঠান শেষে তাঁর অভিব্যক্তি জানাতে গিয়ে বলেন, জয়পুরহাট শিল্পকলা একাডেমীর সুন্দর পরিবেশ ও সাংস্কৃতিক পরিবেশনা আমাকে মুগ্ধ করেছে। এখানকার প্রশিক্ষণার্থীরা তাদের অগ্রসরমান যা আজ তারা গীতিনৃত্য নাট্যে আমাদের দেখাল তা যদি ধারণ, লালন ও নিবেদিত চর্চিত অনুশীলনে নিজেদের মেলে ধরে তবে একদিন এই জেলা তথা দেশের সাংস্কৃতিক অঙ্গনে নিজ নিজ যোগ্যতা নিজেদের স্থান করে নিবে। দেশের সাংস্কৃতিক অঙ্গনে সম্পদে পরিণত হবে।

শুক্রবার (৮ অক্টোবর)) সন্ধ্যা ৭ টায় শহরের জেলা শিল্পকলা একাডেমীতে জেলা প্রশাসন ও শিল্পকলা একাডেমীর আয়োজনে অনুষ্ঠিত সাংস্কতি উৎসবে সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলাম।

সাংস্কৃতিক উৎসবে পরিবেশিত অনুষ্ঠানমালার ভূয়সী প্রশংসা করে প্রধান অতিথি আরো বলেন, যখনই জয়পুরহাটে এমন সাংস্কৃতিক অনুষ্ঠান হবে জানতে পারলে তখনই সেখানে তিনি উপস্থিত হতে সচেষ্ট হবেন। সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে জেলার সাংস্কৃতিক অনুরাগী রাজনীতিক, সদর উপজেলা চেয়ারম্যান এস.এম সোলায়মান আলী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব জেলার রবীন্দ্র সম্মিলন পরিষদের সাধারণ সম্পাদক আমিনুল হক বাবুল, রাজা চৌধুরী, তামান্না ইয়াসমিন, লালন হোসেনসহ উল্লেখযোগ্য সংখ্যক আরও সংগীত অনুরাগী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সাংস্কৃতিক উৎসবে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি নজরুল ইসলামের দেশ ও প্রকৃতি পর্যায়ের গান পরিবেশন করেন শিল্পকলা একাডেমীর প্রশিক্ষণার্থী শিউলী ধর ও অর্পিতা ধর। আধুনিক গান পরিবেশন করেন জেলার হাড়-জোড় বিশেষজ্ঞ ডাঃ জাফর ইমাম। জাতির জনক বঙ্গবন্ধুর প্রিয় গান ও তাঁকে নিয়ে গানের ‘গীতিনৃত্য নাট্য’ পরিবেশন করেন, একাডেমীর প্রশিক্ষক নিশা, প্রশিক্ষণার্থী অর্পিতা, এরিকা, বিথী, তথা, নিশা, বনি, পলক, আবৃত্তা ও পূজা। পরিবেশিত অনুষ্ঠানের পরিচালনায় ছিলেন, প্রশিক্ষক হিয়া দাস, শারমিন নিশা, ইকবাল হোসেন জয়, কবির হোসেন, পরিমল ও গোবিন্দ কর্মকার। সাংস্কৃতিক পরিবেশনার উপস্থাপনায় ছিলেন, জান্নাতুন ফেরদৌস বেবী। সাংস্কৃতিক উৎসবটির সার্বিক তত্ত্বাবধান করেন, জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার মাহাতাব উদ্দিন।

এ বিভাগের অন্যান্য সংবাদ