জয়পুরহাটে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের দিনব্যাপী প্রশিক্ষণ

আপডেট: মে ২৯, ২০২২, ৫:২৭ অপরাহ্ণ


জয়পুরহাট প্রতিনিধি :


দূর্যোগে জরুরি সাড়াদান পদ্ধতি শক্তিশালীকরনের লক্ষে জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের দূর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী ২০১৯ অবহিতকরণে জয়পুরহাটে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

জয়পুরহাট জেলা প্রশাসকের আয়োজনে ও দূর্যোগ অধিদপ্তরের বাস্তবায়নে রোববার (২৯ মে) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বেলা ১১ টা থেকে দিনব্যাপী এ প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক শরীফুল ইসলামের সভাপতিত্বে এ প্রশিক্ষণে প্রধান অথিতি হিসাবে বক্তব্য দেন দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের প্রকল্প পরিচালক (উপ-সচিব) ড.এ টি এম মাহবুব-উল করিম।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনোয়ার পারভেজ, জেলা ত্রান ও পূনর্বাসন কর্মকর্তা আব্দুল করিম, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মাহফুজার রহমান, জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সভাপতি গোলাম হাক্কানী,

আক্কেলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম আকন্দ ও জয়পুরহাট প্রেসক্লাবের সভাপতি এ্যাডঃ নৃপেন্দ্রনাথ মন্ডল (পিপি)। দিনব্যাপী এ প্রশিক্ষণে দূর্যোগ সম্পর্কিত ধারণা, জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির দায়িত্ব ও কর্মকব্য এবং দূর্যোগ ব্যবস্থাপনায় ক্ষয়ক্ষতির দাহিদা নিরুপণ, পরিবীক্ষণ ও মূল্যায়ন নিয়ে ব্যপক আলোচনা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ