জয়পুরহাটে পরিবার পর্যায়ে শুদ্ধাচার অনুশীলনে সুজনের আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

আপডেট: অক্টোবর ২৫, ২০২১, ৯:২৮ অপরাহ্ণ


জয়পুরহাট প্রতিনিধি:


রাষ্ট্র ও সমাজে সুশাসন প্রতিষ্ঠায় শুদ্ধাচার চর্চার বিকল্প নেই পরিবার হোক নৈতিক মূল্যবোধের উৎস শীর্ষক জয়পুরহাটে সুজনের আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১০টায় সদর উপজেলার তেঘর উচ্চ বিদ্যালয় সম্মেলন কক্ষে সুজন জেলা শাখার আয়োজিত অনুষ্ঠানে জেলা শাখার সভাপতি অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল হাই এর সভাপতিত্বে জয়পুরহাট সদর উপজেলার সাধারণ সম্পাদক ওমর আলী বাবুর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মো. শাহাদতজামান। বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা তথ্য অফিসার রুপ কুমার বর্মন, সুজন রাজশাহী বিভাগের সমন্বয়ক আসির উদ্দিন। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, তেঘর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোত্তালেব জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রবীণ সাংবাদিক শাহাবুদ্দিন, চায়না নানজিং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও প্রচার সম্পাদক আশরাফুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভায় মূল প্রবন্ধ পাঠ করেন সুজনের পাঁচবিবি সভাপতি ও উচাই কৃষি কলেজের প্রভাষক জুলফিকার ফেরদৌস। অনুষ্ঠানের শুরুতে জেলা তথ্য অফিসের সহায়তায় জাতীয় শুদ্ধাচার কৌশল এর উপরে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। আলোচনায় বক্তাগণ পরিবারকে নৈতিক মূল্যবোধের উৎস হিসেবে প্রতিষ্ঠিত সমষ্টিতে দুর্নীতিমুক্ত রাষ্ট্র ও সমাজ গঠনের উপর আলোকপাত করেন। এছাড়াও সভায় উপস্থিত তিনশতাধিক অভিভাবক ছাত্র-ছাত্রী ও সুশীল সমাজের প্রতিনিধিদের মাঝে এ প্রসঙ্গীয় প্রস্তাবনা সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।