জয়পুরহাটে শহিদ মুক্তিযোদ্ধা মহাতাব উদ্দিনের স্মরণ সভা

আপডেট: মে ২২, ২০২২, ৯:২৩ অপরাহ্ণ

জয়পুরহাট প্রতিনিধি:


মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জয়পুরহাট মহকুমা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শহিদ মহাতাব উদ্দিন মন্ডল এর ৪৯ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বীর মুক্তিযোদ্ধা শহিদ মহাতাব উদ্দিন মন্ডল স্মৃতি পরিষদের আয়োজনে রোববার (২২ মে) সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমিতে মহাতাব উদ্দিন মন্ডল স্মৃতি পরিষদের আহবায়ক ও জেলা আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যক্ষ খাজা সামছুল আলম এর সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন জাতীয় সংসদের হুইপ ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

প্রধান অতিথি হুইপ স্বপন তার বক্তব্যে বলেন, নতুন প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস তুলে ধরতে হলে স্বাধীনতা যুদ্ধে যারা সংগঠক ছিলেন ও অগ্রনী ভূমিকা পালন করেছেন তাদের ব্যাপারে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শীক্ষার্থীদের মাঝে বেশি বেশি আলোচনা করতে হবে।

এসময় স্মরণ সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য দেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি আরিফুর রহমান রকেট, সাধারণ সম্পাদক ও শহীদ মহাতাব উদ্দিন মন্ডল এর পুত্র জাকির হোসেন মন্ডল, সহ-সভাপতি এ্যাডঃ মোমিন আহম্মেদ চৌধুরী (জিপি), এ্যাডঃ নৃপেন্দ্রনাথ মন্ডল (পিপি), জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আমজাদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম ঢালী, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জাকারীয়া হোসেন মন্টু সহ স্থানীয় মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

বক্তারা শহিদ মহাতাব উদ্দিন মন্ডল এর স্মৃতি চারণ করতে গিয়ে বলেন মহাতাব উদ্দিন মন্ডল স্বাধীনতা যুদ্ধে একজন অন্যতম সংগঠক ছিলেন এবং স্বাধীনতা পরবর্তীতে জয়পুরহাট জেলা তথা জয়পুরহাট মহকুমায় আওয়ামীলীগের রাজনীতি প্রতিষ্ঠা করতে গিয়ে তিনি অগ্রনী ভূমিকা পালন করেন। ১৯৭৩ সালে ২৩ মে জয়পুরহাট শহরস্থ নিজ বাড়ীতে স্বাধীনতা বিরোধীদের লেলিয়ে দেয়া দূবৃত্তদের গুলিতে তিনি শহিদ হন।
শেষে শহিদ মহাতাব উদ্দিন মন্ডল সহ সকল শহিদদের মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ