জয়ে বাছাই পর্ব শেষ ফ্রান্স-ইংল্যান্ডের

আপডেট: নভেম্বর ১৯, ২০১৯, ১২:৪৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সাত ম্যাচ পর গোল খরা কাটালেন গ্রিয়েজমান-সংগৃহীত

ইউরো বাছাইয়ের গ্রুপ পর্বে শীর্ষে থেকেই মূল পর্বে যাচ্ছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। বাছাইয়ের শেষ ম্যাচে আলবেনিয়াকে তারা হারিয়েছে ২-০ গোলে।
মূল পর্ব আগেই নিশ্চিত হয়ে গেছে ফ্রান্সের। ১০ ম্যাচে তাদের পয়েন্ট ২৫। দুইয়ে থাকা তুরস্কের চেয়ে দুই পয়েন্ট বেশি।
নিজেদের ঘরের মাঠ হওয়ার পরেও পারফরম্যান্সে নিষ্প্রভ ছিল আলবেনিয়া। আর শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলেছে প্রতিপক্ষ ফ্রান্স। ৮ মিনিটে আন্তোয়ান গ্রিয়েজমানের ফ্রি কিক থেকে তোলিসোর হেডে এগিয়ে যায় ফরাসিরা। ৩১ মিনিটে গ্রিয়েজমান নিজেই গোলের দেখা পান। বিরতির পর ফ্রান্স ব্যবধান বাড়ানোর চেষ্টা করলেও লক্ষ্যভেদ করতে তারা ব্যর্থ হয়েছে তিনবার!
ফ্রান্সের মতো বাছাইয়ে গ্রুপের শেষ ম্যাচ জয়ে শেষ করেছে ইংল্যান্ড। আগেই মূল পর্বের টিকিট কাটা সাউদ গেটের দল শেষ ম্যাচে কসোভোকে হারিয়েছে ৪-০ গোলে। হারানোর ফলে ইউরোতে শীর্ষ ৬ বাছাইয়ের একটি দল হিসেবে মূল পর্বে যাচ্ছে হ্যারি কেইনরা।
একটি করে গোল করেছেন হ্যারি উইঙ্কস, হ্যারি কেইন, মার্কাস রাশফোর্ড ও ম্যাসন মাউন্ট। ১২টি গোল করে সর্বোচ্চ স্কোরার এখন কেইন। গ্রুপের শেষ ম্যাচের পর ৮ খেলায় ২১ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে শীর্ষেই থাকলো ইংল্যান্ড। ১১ পয়েন্ট নিয়ে তিনে থাকলো কসোভো। প্লে-অফ থেকে এখনো মূল পর্বে খেলতে যাওয়ার সুযোগ আছে তাদের।