বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

টলিউডে মোশাররফ করিম, সঙ্গে পরমব্রত ও আবির

আপডেট: January 15, 2020, 12:59 am

সোনার দেশ ডেস্ক


আবির, মোশাররফ করিম ও পরমব্রত-সংগৃহীত

টলিউডে পা রাখতে যাচ্ছেন দেশের অন্যতম অভিনেতা মোশাররফ করিম। এটি নির্মাণ করছেন ভারতের পশ্চিমবঙ্গের পর্যটনমন্ত্রী ব্রাত্য বসু। একই ছবিতে নায়ক হিসেবে আরও থাকছেন কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায় ও আবির চ্যাটার্জি।
ছবির নাম ‘ডিকশনারি’। বুদ্ধদেব গুহর দুটি ছোট গল্প ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’ অবলম্বনে ব্রাত্য এটি পরিচালনা করছেন।
এই রাজনীতিকের বড় পরিচয় তিনি নাট্যকর্মী। চলচ্চিত্র নির্মাতা হিসেবেও তার সুনাম আছে। ২০১০ সালে তিনি সর্বশেষ চলচ্চিত্র নির্মাণ করেছিলেন।
এবার আসছে তার পরবর্তী নির্দেশনা। পাশাপাশি এতে থাকছেন তার স্ত্রী নাট্যকর্মী পৌলমি বসুও। তিনি মূলত অভিনয় করবেন মোশাররফ করিমের বিপরীতে।
পরিচালক টাইমস অব ইন্ডিয়াকে জানান, ফেব্রুয়ারিতে এর দৃশ্যধারণ শুরু হবে।
‘‘প্রায় এক দশক পর আমি আবারও পরিচালনায় ফিরছি। ২০১০ সালে আমি ‘তারা’ চলচ্চিত্রটি তৈরি করেছিলাম। নতুন ছবিটি বুদ্ধদেব গুহর দুটি ছোট গল্প থেকে নির্মাণ করতে যাচ্ছি’’—বলেন ব্রাত্য বসু।
জানা যায়, ছবিতে সম্পর্কের ব্যবধান উঠে আসবে। এখানে একটি গল্পে স্বামী ও স্ত্রী হিসেবে থাকবেন মোশাররফ ও পৌলমি। মোশাররফ এক নব্য ব্যবসায়ীর চরিত্রে, যার শিক্ষাগত যোগ্যতা বেশি নয়। তবে ছেলেকে সে ভালোভাবে পড়াশোনা শেখাচ্ছেন।
অন্য গল্পে থাকছেন আবির, পরমব্রত ও নুসরাত। সেখানে দম্পতি হিসেবে দেখা যেতে পারে আবীর-নুসরাতকে। পরে পরমব্রতের সঙ্গে নুসরাতের একটি সম্পর্ক তৈরি হবে।
তবে নুসরাতের অভিনয়ের বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি।
ব্রাত্য বসু ২০০৩ সালে প্রথম চলচ্চিত্র পরিচালনা করেন। এতে অভিনয় করেছিলেন মিঠুন চক্রবর্তী। নাম ছিল ‘রাস্তা’। ২০০৫ সালে তিনি নির্মাণ করেন ‘তিস্তা’ এবং ২০১০ সালে ‘তারা’ চলচ্চিত্র।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া