টাঙ্গাইলে ইঞ্জিন বিকল হয়ে উত্তরের পথে ট্রেন বন্ধ

আপডেট: ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ১২:৪৬ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :টাঙ্গাইলের বাসাইল উপজেলায় একটি কমিউটার ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়লে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।
বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল ৭:২০ মিনিটে হাবলা ইউনিয়নের সোনালিয়া এলাকায় এ ঘটনা ঘটে বলে মহেড়া রেলওয়ে স্টেশন কর্মকর্তা সোহেল মিয়া জানান।
এ ঘটনার পর ঢাকা থেকে উত্তরবঙ্গের বিভিন্ন রুটে এবং উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী কয়েকটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়ে আছে। এতে যাত্রীরা দুর্ভোগের মুখে পড়েছেন।

সোহেল মিয়া জানান, সকাল ৭:১০ মিনিটে টাঙ্গাইল স্টেশন থেকে কমিউটার ট্রেনটি ছেড়ে আসে। ঘটনাস্থলে পৌঁছালে ট্রেনটির ইঞ্জিনে সমস্যা দেখা দেয়।
এর ফলে তিন ঘণ্টা ধরে উত্তরাঞ্চলের সঙ্গে ঢাকার ট্রেন যোগাযোগ বন্ধ আছে। ঢাকা থেকে রিলিফ ট্রেনের ইঞ্জিন আসছে। সেটি পৌঁছালে ট্রেনটি সরানো সম্ভব হবে। তখন পুনরায় রেল চলাচল স্বাভাবিক হবে বলে জানান এই রেল কর্মকর্তা।

বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো. নাজমুল ইসলাম বলেন, ‘ওই ট্রেনের ইঞ্জিন ফেইল হয়ে গেছে। এ কারণে ওই ট্রেনটি ওখানে আটকা পড়েছে।
ঢাকা থেকে এরইমধ্যে একটা রিলিফ ইঞ্জিন যাচ্ছে। সেটা গিয়ে ট্রেনটিকে নিয়ে আসবে। সেখান পর্যন্ত ইঞ্জিন যেতে আরও ঘণ্টা দেড়েক সময় লাগবে। ট্রেন যোগাযোগ চালু হবে দুপুর ১টার পর।’
তথ্যসূত্র: বাংলানিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version