টানটান উত্তেজনার ভোটে চারঘাটে মামুন ও বাঘায় লাভলু জয়ী

আপডেট: জুন ৬, ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


টানটান উত্তেজনাকর ভোটের লড়াই ষষ্ঠ উপজেলা নির্বাচন পরিষদে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন চারঘাট উপজেলায় কাজী মাহমুদুল হাসান ওরফে মামুন ও বাঘা উপজেলায় অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু।

বুধবার (৫ জুন) রাতে রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও সহকারী রিটার্নিং অফিসার মির্জা ইমাম উদ্দিন এবং বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার তরিকুল ইসলাম স্বাক্ষরিত ফলাফলের কপি সূত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও সহকারী রিটার্নিং অফিসার মির্জা ইমাম উদ্দিন স্বাক্ষরিত ফলাফলের কপি সূত্রে জানা গেছে, চারঘাট উপজেলার চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীকে কাজী মাহমুদুল হাসান ওরফে মামুন ভোট পেয়েছেন ৩২ হাজার ২৮১ ভোট। এবারই প্রথম তিনি চেয়ারম্যান হিসাবে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ও বর্তমান চেয়াম্যান আনারস প্রতীকে ফকরুল ইসলাম ভোট পেয়েছেন ৩২ হাজার ৪১ ভোট। এই নির্বাচনে ঘোড়া প্রতীকে ২২ হাজার ২১০ ভোট পেয়েছেন গোলাম কিবরিয়া। এই উপজেলা নির্বাচনে ৪৯.৭৫ শতাংশ ভোট পড়েছে। আর ৮৯ হাজার ৭৪৬ মোট প্রদত্ত ভোটের মধ্যে বাতিল হয়েছে ৩ হাজার ২১৪ ভোট। মোট ৬৩টি কেন্দ্রে মোট ভোটার ছিল ১ লাখ ৮০ হাজার ৪০৩ জন।

অন্যদিকে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার তরিকুল ইসলাম স্বাক্ষরিত ফলাফলের কপি সূত্রে জানা গেছে, এই উপজেলায় চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী ছিলেন। এরমধ্যে বর্তমান চেয়ারম্যান অ্যাডভোকেট লায়েব উদ্দিন ওরফে লাভলু মোটর সাইকেল প্রতীকে ভোট পেয়েছেন ৩২ হাজার ৪০৫। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকে৩২ হাজার ২৯৯ ভোট পেয়েছেন রোকনুজ্জামান ওরফে রিন্টু। এই উপজেলা নির্বাচনে ৪০.০৪ শতাংশ ভোট পড়েছে। আর ৬৬ হাজার ৩৩৫ মোট প্রদত্ত ভোটের মধ্যে বাতিল হয়েছে ১ হাজার ৬৩১ ভোট। মোট ৬৯টি কেন্দ্রে মোট ভোটার ছিল ১ লাখ ৬৫ হাজার ৬৬৩ জন।

উল্লেখ্য, এই দুই উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থী ছিলেন। তাদের রাজনৈতিক পরিচয় হচ্ছে, রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু এবং চারঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, বর্তমান উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান ও রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি গোলাম কিবরিয়া ওরফে বিপ্লব ও চারঘাট উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহমুদুল হাসান ওরফে মামুন।
দুই-একটি বিচ্ছন্ন ঘটনা ছাড়াই বাঘা ও চারঘাট উপজেলায় সুষ্ঠভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ