টানা দ্বিতীয় জয়ে সিরিজ ভারতের

আপডেট: জানুয়ারি ১৫, ২০২৪, ২:১৯ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে টানা দুই ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ জিতেছে ভারত। আফগানদের ছুঁড়ে দেয়া ১৭৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৬ উইকেট ও ২৬ বল হাতে রেখেই জয় সিরিজ জিতে নেয় স্বাগতিকরা।

রোববার (১৪ জানিুয়ারি) ইন্দোরে টস হেরে ব্যাট করতে নেমে গুলবাদিন নাইবের ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ১৭২ রান তুলে অল-আউট হয় আফগানিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ভারতের হয়ে ঝড়ো ফিফটি হাঁকান ওপেনার যশস্বী জসওয়াল ও মিডলঅর্ডার ব্যাটার শিভাম দুবে।

ফলে সহজেই ম্যাচে জয় পায় শুরুতে আফগানিস্তান ব্যাট করতে নেমে উল্লেখযোগ্য কোনো জুটি করতে পারেনি । তাদের সর্বোচ্চ জুটি ছিল ৩৩ রানের। আফগানদের পক্ষে এই জুটি গড়েন গুলবাদিন নাইব ও ইব্রাহিম জাদরান। অন্যদিকে ভারতের হয়ে ৪২ বলে ৯২ রানের দুর্দান্ত জুটি গড়ে তোলেন জসওয়াল ও দুবে।

এই দুই ব্যাটারের মারকুটে ব্যাটিঙের কাছে পাত্তাই পেলেন না আফগানিস্তানের বোলাররা।
আফগানদের হয়ে গুলবাদিনের ৫ টি চার ও ৪ ছক্কায় ৫৭ রানের ইনিংসের সঙ্গে নজিবুল্লাহ জাদরান করেন ২৩, মুজিব উর রহমান ২১ ও করিম জানাত করেন ২০ রান।

ভারতের হয়ে পাঁচ চার ও ছয় ছক্কার মারে ৩৪ বলে ৬৮ রান করেন জসওয়াল। ১৪ মাস পর দলে ফিরে ১৬ বলে ২৯ রান করেন বিরাট কোহলি।
শিভাম দুবের ৩২ বলে ৬৩ রানের অপরাজিত ইনিংসে ছিল পাঁচ চার আর চার ছক্কার মার। বিজয়ীর বেশে মাঠ ছেড়েছেন তিনি। তার মারকুটে ব্যাটিঙে ২৬ বল বাকি থাকতেই চার উইকেট হারিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় ভারত।
তথ্যসূত্র: জাগোনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ