টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতলেই মিলবে ১৩ কোটি টাকা!

আপডেট: অক্টোবর ১০, ২০২১, ৫:৩৪ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক


টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতলেই মিলবে ১৩ কোটি টাকা!টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতলেই মিলবে ১৩ কোটি টাকা!
আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে যাচ্ছে আগামী ১৭ অক্টোবর। এই টুর্নামেন্ট জিতলেই বিজয়ী দল প্রাইজমানি হিসেবে পাবে ১.৬ মিলিয়ন ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৩ কোটি ৬৮ লাখ ২৯ হাজার ৪৪০ টাকা! রানার্সআপ দল পাবে ৮ লাখ ডলার বা প্রায় ৬ কোটি ৮৪ লাখ ১৪ হাজার ৭২০ টাকা।

আইসিসি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে টুর্নামেন্টের প্রাইজমানির বিস্তারিত তুলে ধরেছে। সেখানে বলা হয়েছে, সেমিফাইনালে হেরে যাওয়া প্রতিটি দল পাবে ৪ লাখ ডলার করে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৩ কোটি ৪২ লাখ ৭ হাজার ৩৬০ টাকা।
পুরো টুর্নামেন্টের জন্য ব্যয় হবে ৫.৬ মিলিয়ন ডলার, যা ১৬টি দলের মাঝে পর্ব অনুযায়ী বণ্টিত হবে। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ প্রায় ৪৭ কোটি ৮৯ লাখ ৩ হাজার ৪০ টাকা!

এছাড়া সুপার টুয়েলভ পর্বে বিজয়ী দলের প্রতিটির জন্য থাকছে উইনিং বোনাস, যা ২০১৬ সালের আসরেও রাখা হয়েছিল। এই পর্বের ৩০টি ম্যাচের জন্য বোনাস হিসেবে ধরা হয়েছে ৪০ হাজার ডলার। অর্থাৎ একটি ম্যাচ জিতলেই সাকিব-মুশফিকরা পাবে ৩৪ লাখ ২০ হাজার ৭৩৬ টাকা! একই পরিমাণ অর্থ মিলবে প্রথম পর্বে রাউন্ড-১-এর ম্যাচের ক্ষেত্রেও। এই পর্ব থেকে ছিটকে যাওয়া ৪টি দলও পাবে ৪০ হাজার ডলার করে।
সুপার টুয়েলভ পর্ব থেকে কোনও দল নকআউট হয়ে গেলেও হতাশ হতে হবে না। প্রতিটি দল পাবে ৭০ হাজার ডলার করে। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ ৫৯ লাখ ৮৬ হাজার ২৮৮ টাকা।
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ