টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের সেরা দশে মুস্তাফিজ

আপডেট: জানুয়ারি ১০, ২০১৭, ১২:০২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



ইনজুরের কারণে ২০১৬ সালের বেশির ভাগ সময়ই মাঠের বাইরে কাটাতে হয়েছে তাকে। তারপরও প্রথম বাংলাদেশি বোলার হিসেবে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সেরা দশে জায়গা করে নিয়েছেন মুস্তাফিজুর রহমানের। সাফল্য মানেই যখন মুস্তাফিজুর রহমান, তখন কোন কিছু কি আর বাধা হতে পারে  তার জন্য?
এই যেমন ইনজুরি বাধা হতে পারলো না টি-টোয়েন্টিতে বোলারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দশে তার যায়গা পাওয়া নিয়ে। চোটের কারণে খেলতে পারেন নি নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টির পুরো সিরিজ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলেছেন দুটিতে।
আর এই দুটি ম্যাচের পারফরমেন্সই র‌্যাঙ্কিংয়ে দশ ধাপ উপরে তুলে দিয়েছে বাঁ-হাতি এই পেসারকে। একই সঙ্গে তিনি জায়গা করে নিয়েছেন শীর্ষ দশে। তার ঠিক একধাপ পেছনে, অথ্যাৎ ১১তম অবস্থানে আছেন সাকিব আল হাসান। সাকিব এগিয়েছেন আগের চেয়ে তিন ধাপ।
টি-টোয়েন্টির বোলিং র‌্যাঙ্কিংয়ে মোস্তাফিজের পয়েন্ট ৬৪৩; সাকিবের ৬৩৬। সেরা বিশে অবশ্য আর কোন বাংলাদেশি বোলারের জায়গা হয় নি।
এই সাফল্যের পর মুস্তাফিজ আইসিসিকে জানানো প্রতিক্রিয়ায় বলেন, ‘র‌্যাঙ্কিং পারফরম্যান্সের ধারাবাহিকতার একটি গুরুত্বপূর্ণ ব্যাপার। প্রথমবারের মতো নিজেকে সেরা দশে দেখে আমি খুব খুশি ও অনুপ্রাণিত।’
উল্লেখ্য, ২০১৫ সালে ২৪ এপ্রিল পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেকের পর এখনও পর্যন্ত ১৫টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন মুস্তাফিজ। ১৫.৫৬ গড়ে উইকেট পেয়েছেন ২৩টি। ক্যারিয়ার সেরা বোলিং ২২ রানে ৫ উইকেট; গত টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে কলকাতার ইডেনে গার্ডেনে।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ