টেকসই উন্নয়ন নিশ্চিত করতে গুণগত শিক্ষার বিকল্প নেই : সাংসদ ইসরাফিল

আপডেট: ডিসেম্বর ৩১, ২০১৬, ১২:২০ পূর্বাহ্ণ

রাণীনগর প্রতিনিধি



নওগাঁ ৬ (আত্রাই-রাণীনগর) আসনের সাংসদ ইসরাফিল আলম বলেছেন, শিক্ষা জাতির মেরুদ-। দক্ষ মানব সম্পদ গড়তে ও টেকসই উন্নয়ন নিশ্চিত করতে গুণগত শিক্ষার বিকল্প নেই। একটি মানুষ জীবনে কর্মমুখী সৃজনশীলতা ও যুগোপযুগী শিক্ষায় শিক্ষিত হতে পারলে বাস্তবে জাতীয় উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ তৈরি হয়।
গত বৃহস্পতিবার বিকেলে রাণীনগর মাদার কেয়ার স্কুল অ্যান্ড কলেজের বর্ষপূর্তি, বার্ষিক ফলাফল ঘোষণা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, মানুষ জীবনে ধন-সম্পত্তিই বড় সম্পদ মনে করলেও বাস্তবে এটা সত্য নয়। শিক্ষাই মানুষের বড় সম্পদ। শিক্ষা জীবন শেষে বাস্তব জীবনে যথাযথ স্থানে এর ব্যবহার করতে পারলে অবশ্যই এর কোন ক্ষয় নেই। সন্তানদের স্কুলে পাঠিয়ে অভিভাবকদের দায় এড়ানো যাবে না। পরিবারের পক্ষ থেকে ছোট শিশুদের সঠিক পড়াশুনা হচ্ছে কি না তা দেখাশুনার জন্য পিতা-মাতারও সহযোগিতামূলক ভূমিকা পালন করতে হবে। শুধুমাত্র স্কুল শিক্ষক নির্ভরশীল হয়ে বসে থাকলে চলবে না। সন্তানদের সব সময় পড়াশুনার প্রতি নজর রাখতে হবে। আলোকিত যোগ্য সন্তান রেখে যেতে পারলে তার সম্পদের আরও বেশি বৃদ্ধি ও উন্নয়ন ঘটবে।
প্রতিষ্ঠানের সভাপতি আবদুস সাত্তারের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন খট্টেশ্বর রাণীনগর ইউপির চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু, মাদার কেয়ার স্কুল অ্যান্ড কলেজের বিদ্যালয়ের অধ্যক্ষ সুবাস চন্দ্র সরকার, উপাধ্যক্ষ মোফাজ্জল হোসেন, আত্রাই উপজেলার কলকাকলী কিন্ডার গার্ডেন স্কুলের অধ্যক্ষ মাজেদ আলী প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ