টেস্টেও ভালোর সুযোগ দেখছেন ‘নবাগত’ সাব্বির

আপডেট: নভেম্বর ১০, ২০১৬, ১১:৫৫ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক
টেস্ট ক্যাপ পেয়েছেন এক মাসও হয় নি সাব্বির রহমানের। কিন্তু এরই মধ্যে টেস্ট ইতিহাসের সবচেয়ে বড় সাফল্যের সাক্ষী হয়েছেন সাব্বির। বাংলাদেশের টেস্ট ক্যারিয়ারের ১৬ বছর পূর্তী হয়েছে গতকাল।
‘বাঘের ডেরার নতুন শাবক’ সাব্বিরের বিশ্বাস যে ধারাবাহিকতায় বাংলাদেশের ক্রিকেট এগিয়ে যাচ্ছে সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে টেস্টেও ভালো ফল পাওয়ার সুযোগ থাকবে।
গতকাল বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলায় সাব্বির বলেন,‘গত দুই-তিন বছর আমরা সব ধরনের ক্রিকেটে ভালো পারফর্ম করছি। যদি দল হিসেবে আমরা এভাবে কাজ করে যেতে পারি তাহলে ভবিষ্যতে আরও ভালো কিছু করর।’
২০১৫ বিশ্বকাপের আগে জিম্বাবুয়ে সিরিজে সাব্বিরের জাতীয় দলে অভিষেক। জিম্বাবুয়ে সিরিজে ভালো খেলায় সুযোগ পান বিশ্বকাপে। এরপর থেকেই দলের নিয়মিত মুখ সাব্বির। সীমিত পরিসরে ভালো করায় সাব্বির সুযোগ পান ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজেও।
প্রতিভাবান এ ব্যাটসম্যান দীর্ঘ পরিসরের দূত্যি ছড়িয়ে নিজের আগমণী বার্তা দিয়ে দিয়েছেন। সাব্বিরসহ পুরো দলের চ্যালেঞ্জ এখন বিদেশের মাটিতে ভালো খেলা। আগামী মাসেই বাংলাদেশ দল যাবে নিউজিল্যান্ড সফরে। সাব্বিরের বিশ্বাস ২০১৫ সালের অভিজ্ঞতা কাজে আসবে সফরে।
সাব্বির বলেন,‘২০১৫ সালে আমরা অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে একটা বিশ্বকাপ খেলেছি। ওখানের কন্ডিশন সম্পর্কে আমরা জানি।যা যা করা দরকার তা অনুশীলন আমরা করব। অস্ট্রেলিয়ায় আমরা ক্যাম্প করব। ক্যাম্পটা আমাদের জন্য ভালো হবে। একই সঙ্গে আমরা সিডনি থান্ডারের সঙ্গে ম্যাচ খেলব। এটা খুব ভালো হবে।’ রাইজিংবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ