টেস্টে ভালো খেলার মতো মানিয়ে নিয়েছে টাইগাররা

আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০১৭, ১২:৪৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


প্রথম শ্রেণির ম্যাচ খেলা খেলোয়াড়ের সংখ্যা মাত্র তিনজন। বাংলাদেশের বিপক্ষে এমনই একটা দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ গড়া হয়। টেস্ট সিরিজ শুরুর আগে বেনোনিতে তিনদিনের একমাত্র প্রস্তুতি ম্যাচে তাদের বিপক্ষেই পিছিয়ে থেকে ড্রয়ের সন্তুষ্টি নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা। দ্বিতীয় ইনিংসে সাব্বির রহমান হাফ সেঞ্চুরি না করলে হয়তো হারই দেখতে হতো বাংলাদেশকে। তারপর টেস্ট ম্যাচে ভালো করার মতোই নিজেদের মানিয়ে নিতে পেরেছেন বলে মনে করছেন সাব্বির।
দক্ষিণ আফ্রিকা সফরের আগে থেকেই আলোচনায় সেখানকার কন্ডিশন। তবে বৈরি কোনো পরিস্থিতিতে পড়েননি টাইগাররা। অনেকটা বাংলাদেশের মতোই আবহাওয়া পেয়েছেন বলে জানান সাব্বির। তাই টেস্টে খেলার মতো করে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিয়েছেন বলেও জানান তিনি, ‘আবহাওয়া ঠিকই আছে। আমাদের বাংলাদেশের মতোই আবহাওয়া। তবে একটু ঠাণ্ডা আছে। মানিয়ে নেওয়ার জন্য আমরা যথেষ্ট অনুশীলন করেছি। আমাদের প্রস্তুতি ভালো হয়েছে। ইনশা আল্লাহ, প্রথম টেস্টে ভালো করব, ভালো ফল হবে।’
প্রায় এক সপ্তাহ হয়েছে দক্ষিণ আফ্রিকায় আছে বাংলাদেশ দল। তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলার আগে তিনদিন অনুশীলনও করেছে টাইগাররা। তাই সবমিলিয়ে ভালো প্রস্তুতি হয়েছে বলেই মনে করছেন সাব্বির। সফরে যাওয়ার আগে উইকেট নিয়ে যে বাড়তি উদ্বেগ ছিল তা আর হয়নি। ভালো ব্যাটিং উইকেটই পেয়েছেন টাইগাররা। তাই টেস্টে ইতিবাচক ফলাফলই আশা করছেন সাব্বির।
প্রস্তুতি ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাব্বির বললেন, ‘এখানে এটাই আমাদের প্রথম প্রস্তুতি ম্যাচ ছিল। এর আগে তিনদিন অনুশীলন করেছি। সব মিলিয়ে আমরা ভালো খেলেছি। উইকেট সম্পর্কে যে ধারণা করেছিলাম তার চেয়েও ভালো উইকেটে খেলেছি। অনেক ভালো উইকেট ছিল, আমরাও ভালো খেলেছি। কয়েকটি সফট আউট ছিল। আশা করি এটা টেস্টে হয়তো হবে না। আমাদের প্রস্তুতি খুব ভালো।’
প্রথম ইনিংসে অপরাজিত ৫৮ রান করার পর দ্বিতীয় ইনিংসে ৬৭ রানের ইনিংস খেলেছেন সাব্বির। তার ইনিংস সর্বোচ্চ স্কোরে ভর করেই প্রস্তুতি ম্যাচ ড্র করতে পেরেছে টাইগাররা। দলের ফলাফল আশানুরূপ হয় নি। তবে এটাকে স্রেফ প্রস্তুতি ম্যাচ হিসেবেই দেখছেন সাব্বির। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারাকেই বড় করে দেখেছেন এই ড্যাশিং ব্যাটসম্যান।

এ বিভাগের অন্যান্য সংবাদ