‘টেস্ট সিরিজে তিক্ততা থাকবে না’

আপডেট: অক্টোবর ১৯, ২০১৬, ১১:৫২ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক
কদিন আগেই ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ করলো বাংলাদেশ। টানা ছয় সিরিজ জয়ের পর সে সিরিজে হেরে যায় টাইগাররা। হারের পাশাপাশি উত্তেজনাও ছড়িয়েছে ওই সিরিজে। মাঠে বাংলাদেশি খেলোয়াড়দের সঙ্গে বিরূপ আচরণ প্রকাশ করে ইংলিশ ক্রিকেটাররা। এমনকি ওয়ানডে সিরিজ শেষে প্রস্তুতি ম্যাচেও তার রেশ দেখা গিয়েছে। তবে আজ বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া চট্টগ্রাম টেস্টে এমনকিছু হবে না বলে আশা করছেন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহীম।
গতকাল বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাংবাদিকদের সামনে উপস্থিত হযে মুশফিক বলেন, ‘ওয়ানডেতে কিছু সমস্যা হয়েছিল। এরপর আবার সব বন্ধুত্বপূর্ণ হয়ে গেছে। আশা করি মাঠে দু দল সেটাই বজায় রাখবে, কেউ রুঢ় আচরণ করবে না। সেসবের পুনরাবৃত্তিও হবে না।’
মূল ঘটনাটি ঘটে দ্বিতীয় ওয়ানডেতে। সেদিন ২৩৯ রানের সাদামাটা লক্ষ্য দিয়ে শুরুতেই ইংলিশদের চার উইকেট তুলে নেন টাইগাররা। তবে এরপর ক্রমেই হুমকি হয়ে উঠছিলেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। ২৮তম ওভারের প্রথম বলে খেলতে গিয়ে মিস করেন বাটলার। বল পায়ে লাগলে বেশ জোরালো আবেদন করেন তাসকিন। নিশ্চিত সে আউট আম্পায়ার না দেওয়ায় উত্তপ্ত হয়ে ওঠে মাশরাফিরা।
পরে রিভিউর সিদ্ধান্ত নেন টাইগাররা। রিভিউতে বাংলাদেশের পক্ষে সিদ্ধান্ত আসলে উদযাপন করেন বাংলাদেশ দলের খেলোয়াড়রা। আর বাংলাদেশের এমন উদযাপন পছন্দ হয়নি বাটলারের। তিনি জড়িয়ে পড়েন বিতর্কে। এ সময় তার সঙ্গে তর্কে জড়ান সাব্বির-মাহমুদউল্লাহরাও।
এরপর ম্যাচ শেষে তামিম ইকবালের সঙ্গে বেয়ারস্ট্রোর হাত মেলানোর সময় ক্ষেপে যান বেন স্টোকস। এমনকি প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের সেঞ্চুরিয়ান আব্দুল মজিদের সঙ্গে হাত মেলাতে অস্বীকৃতি জানান স্টোকস।