ট্রাকচাপায় চাচা-ভাতিজা ও মোটরসাইকেলের ধাক্কায় শিশু নিহত

আপডেট: জুন ৩০, ২০১৭, ১২:৪৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


নিহতের স্বজনদের আহাজারি (ইনসেটে) নিহত তুষার ও শাহিন-সোনার দেশ

রাজশাহী পুঠিয়ায় ট্রাকচাপায় চাচা-ভাতিজা এবং গোদাগাড়ীতে মোটরসাইকেলের ধাক্কায় শিশু নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ও বিকেলে এ দুর্ঘঠনা ঘটে। দুর্ঘটনার পর ময়নাতদন্ত শেষে নিহতদের মরদেহ নিকটাত্মীয়দের কাছে হস্তান্তর করা হয়েছে।
পুঠিয়ায় নিহতদের বাড়ি নগরীর রামচন্দ্রপুর কেদুরমোড় এলাকায়। তারা হলেন, মৃত আবদুল লতিফের ছেলে তুষার হোসেন (২২) ও তার ভাতিজা শাহিন আলী (২০)। শাহিনের বাবার নাম নাজমুল ইসলাম। নিহতরা সম্পর্কে আপন চাচা-ভাতিজা বলে জানিয়েছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুর একটার দিকে জেলার পুঠিয়া উপজেলার পোল্লাপুকুর মোড়ে এই দুর্ঘটনা ঘটে।
পবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুল ইসলাম জানান, দুপুরে দুই চাচা-ভাতিজা মোটরসাইকেলে চড়ে রাজশাহী-ঢাকা মহাসড়ক দিয়ে নাটোরের দিকে যাচ্ছিলেন। পথে পোল্লাপুকুর মোড়ে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে তাদের মুখোমুখি সংঘর্ষ ঘটে।
এ সময় ট্রাকটি মোটরসাইকেলটিকে প্রায় দুইশ গজ সামনের দিকে টেনে নিয়ে যায়। পরে ট্রাকটি রাস্তার পাশে খাদে নেমে যায়। এই দুর্ঘটনায় ঘটনাস্থলেই দুই চাচা-ভাতিজার মৃত্যু হয়। পরে পুলিশ গিয়ে তাদের লাশ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) মর্গে পাঠানোর ব্যবস্থা করে।
মনিরুল ইসলাম আরও জানান, দুর্ঘটনার পর ট্রাকের চালক পালিয়ে গেছেন। তবে তাকে শনাক্ত করতে পেরেছে পুলিশ। তার বিরুদ্ধে থানায় মামলা করা হবে। এছাড়া ঘাতক ট্রাকটিকে (ঢাকা মেট্রো-ট ১৩-৩৮৬৩) জব্দ করে থানায় নিয়ে যাওয়া হয়েছে। রামেকের মর্গে লাশ দুটির ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।
এদিকে রাজশাহীর গোদাগাড়ীতে মোটরসাইকেলের ধাক্কায় জুনাইদ হোসেন নামে তিন বছর বয়সি এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত জুনাইদ উপজেলার খেতুর গ্রামের রুবেল হোসেনের ছেলে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বিকেলে তার মৃত্যু হয়। এর আগে দুপুরে বাড়ির সামনের রাস্তায় মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত হয়েছিল সে। এরপর তাৎক্ষণিকভাবে তাকে রামেকের ৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়।
গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) হিপজুর আলম মুন্সি এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মাথায় গুরুতর আঘাত পেয়ে শিশু জুনাইদের মৃত্যু হয়েছে। দুর্ঘটনার পর চালক মোটরসাইকেল ফেলে পালিয়ে গেছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।