ট্রাকের সাথে সংঘর্ষে ট্রেনের ইঞ্জিন বিকল, ৩ ঘণ্টা পর যান চলাচল শুরু

আপডেট: অক্টোবর ২৮, ২০২১, ৪:৪৩ অপরাহ্ণ


পাবনা অফিস ও ঈশ্বরদী প্রতিনিধি


দাঁড়িয়ে থাকা ট্রাকের সঙ্গে ঈশ্বরদী থেকে ছেড়ে যাওয়া ঢালারচরগামী আন্তঃনগর ‘ঢালারচর এক্সপ্রেস’ ট্রেনের সংঘর্ষ হয়েছে। এতে ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পাবনা-রাজশাহী রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে পাবনা-রাজশাহী রেলরুটের মহেন্দ্রপুর রেলক্রসিং মোড়ে এ ঘটনা ঘটে। এতে পাবনা-ঢাকা মহাসড়কে প্রায় ৩ ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।
বৃহস্পতিবার সকাল আটটার দিকে দুর্ঘটনাস্থল থেকে ট্রেনটি সরিয়ে নেওয়া হলে যান চলাচল স্বাভাবিক হয়। পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, রড বোঝাই ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে মহেন্দ্রপুর রেলক্রসিং এর আইল্যান্ড ভেঙ্গে রেললাইনের পাশে দাঁড়িয়ে ছিল।

এ সময় পাবনার ঈশ্বরদী রেলওয়ে জংসন স্টেশন থেকে ঢালারচরের উদ্দেশ্যে ছেড়ে যায় ঢালারচর এক্সপ্রেস ট্রেন। ট্রেনটি মহেন্দ্রপুর রেলক্রসিং মোড়ে পৌঁছালে দাঁড়িয়ে থাকা ওই ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। খবর পেয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
ঈশ্বরদী লোকোমোটিভ কারখানা থেকে উদ্ধারকারী ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে বিকল হওয়া ইঞ্জিনসহ ট্রেনটি সরানোর পর যান চলাচল স্বাভাবিক হয়। পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাটি তদন্ত করার জন্য ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ